Howrah: উলুবেড়িয়ায় ভ্রুণ উদ্ধারের পর শিবপুরে ড্রেন থেকে উদ্ধার সদ্যজাত শিশু কন্যার দেহ, প্রশ্নের মুখে পুলিশি নজরদারি

Howrah: শিবপুরে নর্দমা থেকে উদ্ধার সদ্যজাত শিশু কন্যার দেহ। প্রশ্নের মুখে এলাকার পুলিশি নজরদারি।

Howrah: উলুবেড়িয়ায় ভ্রুণ উদ্ধারের পর শিবপুরে ড্রেন থেকে উদ্ধার সদ্যজাত শিশু কন্যার দেহ, প্রশ্নের মুখে পুলিশি নজরদারি
ছবি- প্রশ্নের মুখে পুলিশি নজরদারি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2022 | 11:00 PM

শিবপুর: আইনের চোখে ভ্রূণ হত্যা নিষিদ্ধ হলেও তাতে বুড়ো আঙুল দেখিয়ে উলুবেড়িয়ার (Uluberia) নার্সিংহোমগুলিতে রমরমিয়ে চলছে বেআইনি কাজ। এই অভিযোগে অনেকদিন থেকেই উঠছিল। সম্প্রতি উলুবেড়িয়া পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের ডাম্পিং গ্রাউন্ডে বস্তার মধ্যে প্রায় ১৭ টি মৃত ভ্রুণ উদ্ধারের পর নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছিল। এবার ড্রেন থেকে উদ্ধার হল সদ্যোজাত শিশু কন্যার দেহ। এ ঘটনাতেও ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে হাওড়ার (Howrah) শিবপুরে(Shibpur)। 

সূত্রের খবর, বৃহস্পতিবার দুপুরে স্থানীয় কাউস ঘাট রোডের একটি ড্রেনের মধ্যে থেকে মৃত অবস্থায় শিশুটির দেহ পড়ে থাকতে দেখা যায়। যা দেখার পড়েই এলাকায় তা নিয়ে বিস্তর চাপানউতর শুরু হয়ে যায় স্থানীয়দের মধ্যে। খবর যায় পুলিশে। শেষে ঘটনাস্থলে আসে শিবপুর থানার পুলিশ। তাঁরাই শিশুটির দেহ উদ্ধার করে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে আসে। চলতি মাসের ১৬ তারিখ সকালে উলুবেড়িয়ার ৩১ নাম্বার ওয়ার্ডের ডাম্পিং গ্রাউন্ডে একাধিক মৃত শিশুর উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। যে ঘটনায় জেলা স্বাস্থ্য দপ্তরের নজরদারি নিয়ে ওঠে একাধিক প্রশ্ন। যদিও জেলার মুখ্য স্বাস্থ্য অধিকারী এই বিষয়ে মুখ না খুললেও, এলাকাবাসীদের অভিযোগ পর্যাপ্ত নজরদারির অভাব স্পষ্ট। এবার শিবপুরের ঘটনাও নতুন করে সেই প্রশ্ন তুলে দিল। 

অন্যদিকে কিছুদিন আগেই লিলুয়া থানা এলাকার কোনা ভেরির ধারে এক নব জাতক শিশুকন্যাকে পড়ে থাকতে দেখা যায়। কে বা কারা লাগাতার এ কাণ্ড ঘটিয়ে চলেছে তা নিয়ে উঠছে প্রশ্ন। প্রশ্ন উঠছে প্রশাসনের ভূমিকা নিয়েও। কেন এখনও দোষীদের ধরা যাচ্ছে না সে প্রশ্নও তুলছেন স্থানীয়রা। তবে কোনা ভেরির ধারে যে শিশু কন্যাটি পড়েছিল তাকে তড়িঘড়ি উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় বেলুড় রামকৃষ্ণ মিশনের পড়ুয়ারা। প্রাণে বেঁচে যায় একরত্তি। এবার ফের শিবপুরে একই ঘটনার পুনরাবৃত্তি হওয়ায় প্রশ্ন উঠছে পুলিশি নজরদারি নিয়েও।