Child Adoption Centre: চাইল্ড সেন্টারের আড়ালে শিশু বিক্রি! গ্রেফতার তৃণমূলের প্রাক্তন ডেপুটি মেয়রের পুত্রবধূ

Child Trafficking: শনিবার সন্ধ্যায় হাওড়া করুণা উইমেন অ্যান্ড চিলড্রেন ওয়েলফেয়ার সোসাইটি হোম কাণ্ডে গ্রেফতার করা হয় সমাজ কল্যাণ দফতরের উচ্চপদস্থ আধিকারিক ও হাওড়া পুরসভা ডেপুটি মেয়র মিনতি অধিকারীর পুত্রবধূ সহ মোট ১০ জনকে।

Child Adoption Centre: চাইল্ড সেন্টারের আড়ালে শিশু বিক্রি! গ্রেফতার তৃণমূলের প্রাক্তন ডেপুটি মেয়রের পুত্রবধূ
এই ঘটনায় আটক করা হয়েছে কয়েকজন।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 6:21 PM

হাওড়া: অবৈধ দওক দেওয়ার অভিযোগে হাওড়ার (Howrah) একটি শিশু দত্তক নেওয়ার কেন্দ্রে (adoption centre) দফায়-দফায় পুলিশি অভিযান। গতকাল রাত থেকেই সেখানে তল্লাশি অভিযান চালাচ্ছে শিশু কল্যাণ দফতর, মহিলা পুলিশ ও হাওড়া সিটি পুলিশের আধিকারিকরা। ইতিমধ্যেই বেশ কয়েকজনকে আটক করে চলছে তল্লাশি অভিযান। এদিকে বিস্ফোরক অভিযোগ উঠছে যে, ওই হোম চালাতেন হাওড়া পৌরনিগমের প্রাক্তন ডেপুটি মেয়র মিনতি অধিকারীর পুত্র এবং পুত্রবধূ। অবশেষে তাঁকে গ্রেফতার করল পুলিশ।

সূত্রের খবর, শিশু দত্তক নেওয়ার ওই কেন্দ্রটির নাম ওমেন অ্যান্ড চিলড্রেন ওয়েলফেয়ার সোসাইটি। হোমটি ২৩৪ নম্বর শ্রীরাম ঢ্যাং রোডে অবস্থিত। গুরুতর অভিযোগ উঠছে ওই হোমের বিরুদ্ধে। জানা গিয়েছে, ওই হোম থেকে ছোটো ছোটো শিশুদের বিক্রি করা হত। শুধু তাই নয় চলত যৌন নির্যাতন। এবার এই হোমটি চালাতেন হাওড়া পৌরনিগমের প্রাক্তন ডেপুটি মেয়র মিনতি অধিকারীর পুত্র এবং পুত্রবধূ।

Child Adoption centre

এই হোম থেকেই পাচার করা হত শিশুদের

ঘটনার বিষয়ে এক প্রত্যক্ষদর্শী জানান, “গতকাল রাস্তা দিয়ে যাওয়ার সময় হঠাৎ গতকাল দেখি এই চাইল্ড হোমের সামনে অনেক পুলিশের গাড়ি দাঁড়িয়ে রয়েছে। এরমধ্যে কয়েকটি প্রাইভেট গাড়িও রাখা ছিল। আমি দেখলাম পুলিশের একজন বড় কর্তা এসে বাচ্চাগুলিকে অন্য একটি গাড়িতে তুলছিলেন। তবে ঠিক কী কারণে করছিলেন তা এখনও জানতে পারা যায়নি। আজ সকালে হোমটি সিজ় করে দেওয়া হয়। ” ওই ব্যক্তি আরও বলেন, “এই হোমটি প্রায় আট থেকে দশ বছর ধরে চলছিল। যতদূর জানি এখানকার প্রাক্তন ডেপুটি মেয়রের বউমা হোমটির দায়িত্বে ছিলেন।”

হোমটির খবর পাওয়ার পরই গতকাল রাত থেকে দফায়-দফায় চলে পুলিশি হানা সঙ্গে চলে ধড়পাকড়। আটক করা হয়েছে মীনতি দেবীর পুত্রবধূকেও। জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। এখনও পর্যন্ত এই ঘটনায় বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে কুলুপ এঁটেছে পুলিশ।

এদিকে এই ঘটনায় নারী ও শিশু কল্যাণমন্ত্রী শশী পাঁজা জানিয়েছেন, “এই রকম ঘটনার সঙ্গে যদি কেউ যুক্ত থাকেন তবে অবশ্য়ই যথাযথ ব্যবস্থা হবে। আইন আইনের পথেই চলবে। নেওয়া হবে কড়া ব্যবস্থা।”

তার পর শনিবার সন্ধ্যায় হাওড়া করুণা উইমেন অ্যান্ড চিলড্রেন ওয়েলফেয়ার সোসাইটি হোম কাণ্ডে গ্রেফতার করা হয় সমাজ কল্যাণ দফতরের উচ্চপদস্থ আধিকারিক ও হাওড়া পুরসভা ডেপুটি মেয়র মিনতি অধিকারীর পুত্রবধূ সহ মোট ১০ জনকে। আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Gun Shots: অনেকক্ষণ ধরেই চলছিল ঝামেলা! হঠাৎ পকেট বন্দুক বের করে গুলি চালাল যুবক

আরও পড়ুন: Sukanta Majumder On Tathagata Roy: ‘ওঁ দলের সাধারণ সদস্য’, তথাগতর ‘আপাতত বিদায়’ মন্তব্যের পাল্টা সুকান্ত