Local Train: লোকাল ট্রেনে বড়সড় বিভ্রাট, চলন্ত ট্রেন থেকে খুলে গেল কাপলিং

Local Train: বৃহস্পতিবার সকালে ব্যস্ত সময়ে এই বিভ্রাটের মুখোমুখি হন যাত্রীরা। পরে যাত্রীদের সরাতে হাওড়া থেকে বিশেষ ট্রেন পাঠানো হয়।

Local Train: লোকাল ট্রেনে বড়সড় বিভ্রাট, চলন্ত ট্রেন থেকে খুলে গেল কাপলিং
লোকাল ট্রেনে বিভ্রাট
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 11:00 AM

উলুবেড়িয়া : ফের বড়সড় বিপত্তি লোকাল ট্রেনে। খুলে গেল চলন্ত ট্রেনের দুই কামরার মাঝের কাপলিং। বৃহস্পতিবার সকালে হাওড়ার উলুবেড়িয়ায় আবদা স্টেশনের কাছে এই ঘটনা ঘটে। রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। তবে ট্রেনের গতি কম থাকায় কোনও বড় দুর্ঘটনা ঘটেনি। পরে যাত্রীদের ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। বুধবারই একটি মালগাড়ি ও লোকাল ট্রেন মুখোমুখি এসে গিয়েছিল হাওড়া খড়্গপুর শাখায়। এবার ফের হাওড়া লাইনে বড় বিপত্তি।

উলুবেড়িয়া-হাওড়া লোকাল ট্রেনে এই ঘটনা ঘটে। এ দিন সকাল ৮ টা ২০ মিনিটে ট্রেন ছাড়ে উলুবেড়িয়া স্টেশন থেকে। সকাল সাড়ে ৯ টা নাগাদ হাওড়ার আবদা স্টেশনের কাছে ট্রেনটি থামে। আবদা স্টেশন ছেড়ে যাওয়ার সময়ই দুই কামরার মাঝের কাপলিং খুলে যায়। ১২ বগির ট্রেনের সাতটি বগি আলাদা হয়ে চলে যায়। দাঁড়িয়ে থাকে ৫ টি ট্রেন। ওই সময়ে সাধারণত নিত্যযাত্রীরা যাতায়াত করেন। তাই এই বিভ্রাটে স্বাভাবিকভাবেই সমস্যায় পড়েন তাঁরা। ঘটনার পর হাওড়া থেকে বিশেষ ট্রেন পাঠানো হয়। সেই ট্রেনেই যাত্রীদের নিয়ে আসা হয়েছে। এই ঘটনায় রেলের গাফিলতির প্রশ্ন তুলেছেন যাত্রীরা।

পাঁচটি কামরা লাইনে দাঁড়িয়ে থাকায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি। অন্য লাইন দিয়ে বাকি ট্রেন চালানো হচ্ছে। ঘটনাস্থলে রয়েছেন রেলের ইঞ্জিনিয়াররা। ওই কামরাগুলিকে যত দ্রুত সম্ভব সরানোর চেষ্টা চলছে রেলের তরফে।

বুধবার হাওড়া খড়্গপুর শাখায় বীরশিপপুর কুলগাছিয়ার মাঝে ডাউন লাইনে মালগাড়ির ইঞ্জিন খারাপ হয়ে যায়। সেই লাইনেই পরপর দাঁড়িয়ে পড়ে লোকাল ট্রেন। ভোগান্তি হয় যাত্রীদের। বেশ কিছুক্ষণ ট্রেন চলাচল ব্যাহত হয়। বারবার এই ধরনের ঘটনায় যাত্রীরা ক্ষোভ প্রকাশ করছেন।

দক্ষিণ-পূর্ব রেলের সিপিআরও কে এস আনন্দ জানিয়েছেন, কী ভাবে কাপলিং খুলে গেল, তা তদন্ত করে দেখা হচ্ছে। ইতিমধ্যে কর্মীরা পৌঁছে গিয়েছেন বলে জানিয়েছেন তিনি। তবে বুধবারের ঘটনায় অটোমেটিক সিগন্যালিং সিস্টেম না থাকায় কোনও সমস্যা হয়নি বলে জানিয়েছেন তিনি।