Belur Math: নববর্ষে দর্শনার্থীদের জন্য দারুণ খবর দিল বেলুড় মঠ, আনন্দে মাতোয়ারা ভক্তরা

Belur Math: বাংলা নববর্ষের দিন থেকে ভক্ত ও দর্শনার্থীদের আরতি দেখার সুযোগ, গঙ্গার ধারে বসা, ভোগ নেওয়া সবই আগের মতো চালু হয়ে গেল।

Belur Math: নববর্ষে দর্শনার্থীদের জন্য দারুণ খবর দিল বেলুড় মঠ, আনন্দে মাতোয়ারা ভক্তরা
পুরনো নিয়মে এবার থেকে খোলা থাকবে বেলুড় মঠ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2022 | 8:04 PM

হাওড়া: প্রায় দু’ বছর পর আগের নিয়মেই ভক্তদের জন্য খুলে গেল বেলুড় মঠের দরজা। করোনার আগে সাধারণ ভক্তের জন্য যে নিয়মে মঠ খোলা থাকত, শুক্রবার থেকে সেই নিয়মেই খোলা থাকবে বেলুড় মঠ। করোনা আবহে সরকারি নিয়ম মেনে দীর্ঘ সময় বন্ধ ছিল বেলুড় মঠের (Belur Math) দরজা। করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসার পর বিক্ষিপ্তভাবে কিছুদিনের জন্য মঠের দরজা খোলা হলেও, সেখানে ভক্ত ও দর্শনার্থীদের জন্য ছিল একগুচ্ছ বিধি নিষেধ। গত ২৩ শে ফেব্রুয়ারি চতুর্থবারের জন্য বেলুড় মঠ খোলা হয়। তবে ভক্তদের জন্য মানতে হচ্ছিল বিধি নিষেধ। তবে শুক্রবার থেকে সেইসব বিধিনিষেধও উঠে গেল।

এতদিন করোনাবিধি মেনে শুধুমাত্র মন্দির দর্শন ও গুরু প্রণাম করেই বেরিয়ে আসতে হত ভক্তদের। কিন্তু বাংলা নববর্ষের দিন থেকে ভক্ত ও দর্শনার্থীদের আরতি দেখার সুযোগ, গঙ্গার ধারে বসা, ভোগ নেওয়া সবই আগের মতো চালু হয়ে গেল। মঠ সূত্রে জানা গিয়েছে, করোনা পরিস্থিতির আগে যে সময় মঠ খোলা থাকত, সেই সময়ই খোলা থাকবে মঠের দরজা।

এদিন আবার আগের মতোই মঠে মা সারদা সদাব্রত প্রসাদালয়ে প্রায় সাড়ে ৫ হাজার ভক্ত ও দর্শনার্থীদের জন্য খিচুরি, চাটনি, পায়েস ও লাড্ডু ভোগের আয়োজন করা হয়। প্রসঙ্গত, করোনার তৃতীয় ঢেউয়ের জন্য এ বছর ১লা জানুয়ারি থেকে বেলুড় মঠের দরজা ভক্ত ও দর্শনার্থীদের জন্য বন্ধ হয়েছিল। এর পর ২৩ ফেব্রুয়ারি মঠ খোলার পর নানা বিধি নিষেধ ছিল। তবে এদিন থেকে সেসব উঠে গিয়ে আবার আগের মতোই ভক্ত ও দর্শনার্থীদের জন্য চালু হয়ে গেল মঠ।

আরও পড়ুন: TMC Leader Viral Video: ‘ধর্ষণ নিয়ে প্রতিবাদ মিছিল হলেই ডান্ডা মেরে ঠান্ডা করে দেব’, ভিডিয়োয় দেখুন তৃণমূল নেতার দাওয়াই

আরও পড়ুন: Vandalism at Polba: বাড়িতে টিভি দেখতে পারছিলেন না, তা বলে কেবল অপারেটরের উপর এমন ‘প্রতিশোধ’…