Police Constable Recruitment: চাকরি পাবেন, পুলিশ হয়ে চোর ধরবেন, এদিকে টাকা খরচ করে নিয়ে এসেছেন ভুয়ো পরীক্ষার্থী…

Howrah: ব্যাঁটরা থানায় পুলিশ এসে ১১ জনকে প্রথমে আটক ও পরে আটক করে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। তাতেই জানা যায়, তাঁরা প্রত্যেকে পড়শি রাজ্য বিহার থেকে এসেছেন।

Police Constable Recruitment: চাকরি পাবেন, পুলিশ হয়ে চোর ধরবেন, এদিকে টাকা খরচ করে নিয়ে এসেছেন ভুয়ো পরীক্ষার্থী...
পুলিশের কনস্টেবল পদে পরীক্ষা দিতে এসে গ্রেফতার। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 9:01 PM

হাওড়া: রবিবার রাজ্যজুড়ে পুলিশের কনস্টেবল পদে নিয়োগের পরীক্ষা ছিল। এই পরীক্ষা ঘিরে একের পর এক ভুয়ো পরীক্ষার্থী উঠে এল সামনে। পুলিশ কনস্টেবল মানে সমাজের অপরাধকে নিয়ন্ত্রণে আনতে ময়দানে নামবেন তাঁরা। অথচ তার শুরুটাই যে কেউ কেউ এমন ‘দু’নম্বরি’ দিয়ে শুরু করবেন, কে জানত। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, রবিবার বহু জায়গা থেকে গ্রেফতার করা হয়েছে ভুয়ো কনস্টেবলকে। এবার হাওড়ায় ব্যাঁটরায় গ্রেফতার হল ভুয়ো পরীক্ষার্থী। রবিবার ব্যাঁটরার রাজলক্ষ্মী স্কুলে রাজ্য পুলিশের কনস্টেবল পদে পরীক্ষা চলছিল। সেখানে বেশ কয়েকজনকে ভুয়ো পরীক্ষার্থী সন্দেহে আটক করা হয়। এদিন রাতেই গ্রেফতার করা হয় ১১ জনকে। সোমবার ধৃতদের হাওড়া আদালতে তোলা হয়।

হাওড়া বিভিন্ন স্কুলে এদিন রাজ্য পুলিশের কনস্টেবল পদের পরীক্ষার সিট পড়েছিল। এদিন সকালে হাওড়ার ব্যাঁটরা থানার ব্যাঁটরা রাজলক্ষ্মী উচ্চ বালিকা বিদ্যালয়ে পরীক্ষার্থীদের সেন্টারে নথি পরীক্ষা করে ঢোকানো হচ্ছিল। বেশ কয়েকজনের নথিতে অসঙ্গতি ধরা পড়ে। এরপরই তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য ধরেন নিরাপত্তারক্ষীরা। দীর্ঘ জেরায় উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। এরপরই থানায় খবর দেওয়া হয়।

ব্যাঁটরা থানায় পুলিশ এসে ১১ জনকে প্রথমে আটক ও পরে আটক করে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। তাতেই জানা যায়, তাঁরা প্রত্যেকে পড়শি রাজ্য বিহার থেকে এসেছেন। মোটা অঙ্কের বিনিময়েই পরীক্ষা দিতে এসেছিলেন তাঁরা। অন্য জায়গা থেকে আসায় তাঁদের থাকা, খাওয়ার খরচও মূল পরীক্ষার্থীরাই বহন করেছিলেন। পুলিশের প্রাথমিক অনুমান, একটা বড় চক্র এর পিছনে কাজ করছে। যারা মোটা টাকার বিনিময়ে ভুয়ো পরীক্ষার্থী পাঠায়।

রবিবারই শিলিগুড়ির প্রধানননগর থানা এলাকা থেকে সাতজন ও মাটিগাড়া থানা এলাকা থেকে চারজন ভুয়ো পরীক্ষার্থীকে গ্রেফতার করা হয়। তাঁরাও প্রত্যেকেই বিহারের বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, ১১ জনই উওরবঙ্গের বিভিন্ন জেলার পরীক্ষার্থীদের জন্য টাকার বিনিময়ে পরীক্ষা দিতে বসেছিলেন। অন্যদিকে এদিন কলকাতার বিধাননগর উত্তর থানার পুলিশও সাতজন ভুয়ো পরীক্ষার্থীকে আটক করে।