Dooars Tea Garden: পুজোর এক সপ্তাহ আগে বন্ধ চা বাগান, কর্মহীন ৩০০০ হাজার শ্রমিক

Dooars Tea Garden: জানা গিয়েছে, শুক্রবার মালবাজার ব্লকের সাইলি চা বাগান এবং নাগ্রাকাটা ব্লকের নয়া সাইলি চা বাগান দু'টি বন্ধ হয়ে গিয়েছেন। আজ শ্রমিকরা নিত্যদিনের মতো কাজে এসেছিলেন। কিন্তু তারা দেখেন চা বাগানে কোনও কর্তৃপক্ষ নেই।

Dooars Tea Garden: পুজোর এক সপ্তাহ আগে বন্ধ চা বাগান, কর্মহীন ৩০০০ হাজার শ্রমিক
তিন হাজার শ্রমিক কর্মহীন Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 13, 2023 | 6:05 PM

মালবাজার: ফের বন্ধ হয়ে গেল চা বাগান। দুর্গা পুজোর এক সপ্তাহ আগে বন্ধ হয়ে গেল ২টি বাগান। যার জেরে কর্মহীন হয়ে পড়লেন প্রায় ৩ হাজার শ্রমিক।

জানা গিয়েছে, শুক্রবার মালবাজার ব্লকের সাইলি চা বাগান এবং নাগ্রাকাটা ব্লকের নয়া সাইলি চা বাগান দু’টি বন্ধ হয়ে গিয়েছেন। আজ শ্রমিকরা নিত্যদিনের মতো কাজে এসেছিলেন। কিন্তু তারা দেখেন চা বাগানে কোনও কর্তৃপক্ষ নেই। বাগান দু’টিতে তালা মেরে চলে গিয়েছেন কর্তৃপক্ষ। মূলত, বেতন মতানৈক্যের জন্যই চা বাগান দু’টি বন্ধ হয়েছে বলে খবর। এর জেরে কর্মহীন প্রায় তিন হাজার শ্রমিক।

জানা গিয়েছে, এই দু’টি চা বাগানে সাড়ে ৮ শতাংশ পুজোর বোনাস ঘোষণা করেছিল চা বাগান কর্তৃপক্ষ। কিন্তু সাড়ে আট শতাংশ বোনাস নিতে সম্মত ছিলেন না শ্রমিকরা। তাঁদের দাবি, সারা বছর অক্লান্ত পরিশ্রম করেছি বাগানের উন্নতির জন্য। আর এখন সাড়ে আট শতাংশ বোনাস নেব না। গত বছর সাড়ে ১৭ শতাংশ বোনাস পেয়েছিলেন। কিন্তু চা বাগান কর্তৃপক্ষ সাড়ে আট শতাংশর বেশি বোনাস দিতে রাজি নয়। এই নিয়েই মতানৈক্য তৈরি হয়। আর এই কারণেই বাগান ছেড়ে চলে যায় দু’টি চা বাগানের চা শ্রমিকরা।

পুজোর মুখে চরম সমস্যায় পরলেন এই দুই বাগানের শ্রমিকরা। শ্রমিকদের আরও দাবি এই নিয়ে এর আগে বহুবার বন্ধ হয়েছে এই বাগান।