Malay Ghatak: ‘হড়পা বানে উদ্ধারকারীরা সবাই তৃণমূলের’, বললেন মলয়, ‘মাথায় অক্সিজেন কম যাচ্ছে’, টিপ্পনি বিজেপির

Malay Ghatak: শনিবার দুপুরে জলপাইগুড়ি সদর ব্লকের পাতাকাটা গ্রাম পঞ্চায়েতের কালিয়াগঞ্জ ময়দানে তৃনমূলের সদর ব্লক ১ এর পক্ষ থেকে বিজয়া সম্মিলনীর আয়োজন করা হয়। সেখানেই এ মন্তব্য করেন মলয় ঘটক।

Malay Ghatak: ‘হড়পা বানে উদ্ধারকারীরা সবাই তৃণমূলের’, বললেন মলয়, ‘মাথায় অক্সিজেন কম যাচ্ছে’, টিপ্পনি বিজেপির
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2022 | 6:52 PM

জলপাইগুড়ি: দশমীতে মাল নদীতে প্রতিমা নিরঞ্জনের সময়ে মর্মান্তিক ঘটনা ঘটে। আচমকা আসা হড়পা বানে (Harpa Ban) ভেসে যান বহু মানুষ। মৃত্যু হয় ৮ জনের। যে ঘটনায় তীব্র চাপানউতর তৈরি হয় গোটা রাজ্যে। এদিকে হড়পা বানে ভেসে যান বহু মানুষ। তাঁদের বাঁচাতে ঝাঁপিয়েও পড়তে দেখা গিয়েছিল স্থানীয়দের। ওই দিন যাঁরা উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েছিলেন তাঁরা সকলে তৃণমূল (Trinamool Congress) কর্মী বলে দাবি করেছেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক (Malay Ghatak)। যা নিয়েই জেলার রাজনৈতিক মহলে শুরু হয়ে গিয়েছে শোরগোল। কড়া প্রতিক্রিয়া দিয়েছে বিজেপিও (BJP)। 

শনিবার দুপুরে জলপাইগুড়ি সদর ব্লকের পাতাকাটা গ্রাম পঞ্চায়েতের কালিয়াগঞ্জ ময়দানে তৃনমূলের সদর ব্লক ১ এর পক্ষ থেকে বিজয়া সম্মিলনীর আয়োজন করা হয়। বিজেপির অভিযোগ, সেই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মাল নদীতে হড়পা বান কান্ডে উদ্ধারকারীদের গায়ে রাজনৈতিক তকমা লাগিয়ে দিয়েছেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। এদিনের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মলয় ঘটক বলেন, “যে ঘটনা ঘটেছে তা সত্যই দুর্ভাগ্যজনক। ওই ঘটনার পরে মাননীয়া মুখ্যমন্ত্রী দুর্গতদের পরিবারকে আর্থিক সাহায্য করার কথাও বলেছেন। ওই আমাদের বিধায়ক থেকে শুরু করে সকল নেতৃত্বই উপস্থিত ছিলেন। সর্বোপরি ওই দিন যে কর্মীরা সেদিন ঝাঁপিয়ে পড়েছিলেন তাঁরা সকলেই তৃণমূল কংগ্রেসের কর্মী। তৃণমূল কংগ্রেসের মধ্য়ে এই জিনিসটা রয়েছে। অন্য কোনও দলে এ জিনিসটা পাবেন না।”

অপরদিকে মলয় ঘটকের মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপির জেলা সম্পাদক শ্যাম প্রসাদ। তিনি বলেন, “মলয়বাবুর মাথায় এখন অক্সিজেন কম যাচ্ছে। নাহলে উদ্ধারকারীরা সবাই তৃণমূল এই ধরনের বাজে মন্তব্য কেউ করেনা। আসলে মাল নদীর ঘটনার দায় এড়াতে পারেন না তৃণমূলের স্থানীয় নেতারা। তাঁদের বাঁচাতেই তিনি এখন এ ধরনের মন্তব্য করছেন। মালবাজারে যিনি মৃত্যু ফাঁদ তৈরি করেছিলেন তাঁকে বাঁচাতে চাইছেন। সঠিক তদন্ত হলে কাউকে বাঁচাতে পারবেন না। আসলে শকুনের রাজনীতি করতে ভালবাসেন ওরা। মানুষের মৃত্যুটাকে নিয়ে রাজনীতি করছেন। পঞ্চায়েত নির্বাচন যদি ঠিক মতো হয় তাহলে চড়াম চড়াম ঢাক বাজাবে মানুষ আপনাদের উপর।”