BSF: টিউশনে যেতে পারছে না বাচ্চারা, প্রাত্যহিক কাজে বাধা! BSF এর বিরুদ্ধে আন্দোলনে সীমান্তের বাসিন্দারা

BSF: মঙ্গলবার রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান গ্রামের বাসিন্দারা। অবরোধের জেরে তীব্র যানজটেরও সৃষ্টি হয় এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় কোতয়ালি থানার পুলিশ।

BSF: টিউশনে যেতে পারছে না বাচ্চারা, প্রাত্যহিক কাজে বাধা! BSF এর বিরুদ্ধে আন্দোলনে সীমান্তের বাসিন্দারা
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 16, 2022 | 10:19 PM

জলপাইগুড়ি: অভিযোগ, কাঁটাতারের ওপারে বাড়ি হওয়ার জন্য প্রায়শই পড়তে হয় বিএসএফের (BSF) চোখ রাঙানির সামনে। বিএসএফের বাধাতেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে বাড়িঘর বানানোর সামগ্রী কিছুই সীমান্ত পার করে নিয়ে যেতে পারছেনা গ্রামের বাসিন্দারা। এ ঘটনাতেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে  জলপাইগুড়ি (Jalpaiguri) সদর ব্লকের নগর বেরুবাড়ি গ্রাম পঞ্চায়েতের কাঁটাতারের ওপারের ছয় গ্রামে।

সূত্রের খবর, জলপাইগুড়িতে বাংলাদেশ সীমান্তবর্তী মুদিপাড়া, সিপাই পাড়া, আন্তু পাড়া,খেকির ডাঙ্গা,বাঙ্গাল পাড়া, হিন্দু পাড়া এই ছয় গ্রামের বাসিন্দারা ইতিমধ্যেই তাঁদের সমস্যার কথা জানিয়ে জেলাশাসকের দ্বারস্থ হয়েছিলেন বলে জানা যায়। তাঁদের অভিযোগ, সন্ধ্যা ৬ টার পর তাদের আর সীমান্ত পার হতে দেওয়া হচ্ছেনা। ফলে তাদের বাচ্চারা প্রাইভেট টিউশন পড়তে পারছেনা। জেলা শাসকের কাছে এ বিষয়ে অভিযোগ জানানো হলেও এখনও পর্যন্ত কোনও সুরাহা হয়নি। আর তাতেই ক্ষোভ বাড়ছিল গ্রামের অন্দরে। 

এরইমধ্যে এবার মঙ্গলবার রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান গ্রামের বাসিন্দারা। অবরোধের জেরে তীব্র যানজটেরও সৃষ্টি হয় এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় কোতয়ালি থানার পুলিশ। পুলিশের সঙ্গেও একদফা বচসা হয় গ্রামবাসীদের। পুলিশ নয় প্রশাসনের প্রতিনিধি সঙ্গে ঘটনাস্থলে আসার দাবি জানান তাঁরা। তাঁদের উপস্থিতিতেই বিএসএফের সঙ্গে আলোচনা করে সমাধান সূত্র বের করারও দাবি ওঠে। তবে পুলিশই শেষ পর্যন্ত তাঁদের বুঝিয়ে দুপুর ১টা নাগাদ অবস্থান তুলতে সমর্থ হন।   

এই খবরটিও পড়ুন

ঘটনা প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা হামিদুল ইসলাম জানান, এতদিন তাঁদের কোনও সমস্যা ছিল না। কিন্তু, বিগত কয়েক সপ্তাহে তাঁদের সমস্যা বেড়েছে। তারফলে তাঁদের জীবনধারণের ক্ষেত্রেও নানা সমস্যা তৈরি হচ্ছে। জাহিরুল আলম নামে এক যুবক বলেন, “এই যন্ত্রনা থেকে আমরা মুক্তি চাই।  আমাদের সমস্যার অবিলম্বে সমাধান চাই। না হলে আরও বড় আন্দোলন হবে।” বিজেপির স্টেট এক্সিকিউটিভ কমিটির সদস্যা প্রাক্তন জলপাইগুড়ি জেলা সভাপতি দীপেন প্রামানিক জানান, সীমান্ত পারের মানুষের সমস্যা সমাধানে বদ্ধপরিকর বিজেপি। তাই ওই গ্রামের একটি প্রতিনিধি দল যদি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করে তাঁদের সমস্যার কথা তুলে ধরতে চায় তাহলে এই বিষয়ে তিনি সর্বতভাবে সাহায্য করবেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla