টিকাপ্রদানে বেনিয়মের অভিযোগ, চিকিৎসকের গাড়ি ঘিরে বিক্ষোভ

COVID Vaccination: অভিযোগ, এক ব্যক্তি লাইনের বাইরে থেকে এসে নিজের আধার কার্ড জমা দেন। তা কয়েকজনের নজরে পড়তেই শুরু হয় চিৎকার চেঁচামেচি।

টিকাপ্রদানে বেনিয়মের অভিযোগ, চিকিৎসকের গাড়ি ঘিরে বিক্ষোভ
ফাইল চিত্র।

জলপাইগুড়ি: টিকা (COVID Vaccine) দেওয়ার ক্ষেত্রে বেনিয়ম হচ্ছে। এমনই অভিযোগ তুলে চিকিৎসকের গাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখাল এলাকাবাসী। এই ঘটনা ঘিরে সোমবার তুমুল উত্তেজনা ছড়ায় বেলাকোবা গ্রামীণ হাসপাতালে। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

সোমবার বিকেলে হঠাৎই অভিযোগ ওঠে, জলপাইগুড়ি কোতোয়ালি থানার অন্তর্গত বেলাকোবা গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্র থেকে বেনিয়ম করে ভ্যাক্সিন দেওয়া হচ্ছে। পাশাপাশি ভ্যাক্সিন পাচার করা হচ্ছে বলেও অভিযোগ তোলেন কয়েকজন। এরপরই ওই হাসপাতালের এক চিকিৎসকের গাড়ি আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। পরিস্থিতি সামাল দিতে ছুটে আসে জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ।

আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হলেন ১৯ হাজার ১০১ জন, ভাবাচ্ছে মৃত্যু

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল থেকে ভ্যাকসিন নেওয়ার জন্য লম্বা লাইন ছিল এই স্বাস্থ্যকেন্দ্রে। প্রায় ৫০০ মানুষ লাইন দিয়েছিলেন। তবে হাসপাতাল থেকে ঘোষণা করা হয় ১০০ জনকে টিকা দেওয়া হবে। প্রথম ১০০ জন বাদ দিয়ে বাকিদের চলে যেতে বলা হয়।

অভিযোগ, এরপরই এক ব্যক্তি লাইনের বাইরে থেকে এসে নিজের আধার কার্ড জমা দেন। তা কয়েকজনের নজরে পড়তেই শুরু হয় চিৎকার চেঁচামেচি। যদিও জানা যায় যে ব্যক্তি কার্ডটি জমা দিয়েছেন তাঁর নাম মিঠুন সরকার। তাঁর ভাইয়ের কিডনির সমস্যা। ডায়ালিসিস চলছে। তিনি অসুস্থ থাকায় গাড়িতে বসেছিলেন। দাদা এসে আধার কার্ড জমা দেন। এরপরই তুমুল ঝামেলা শুরু হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি সামলায়।