CPIM: উত্তরবঙ্গে ফিরল ধর্মতলার লালস্রোত, জনজোয়ারে ভেসে বিজেপি-তৃণমূলের বিরুদ্ধে তীব্র আক্রমণ সেলিমের

CPIM: মিছিল শেষে পোস্ট অফিস মোড়ে একটি পথসভার আয়োজন করা হয়। সেখান থেকেই তৃণমূল সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানান সেলিম।

CPIM: উত্তরবঙ্গে ফিরল ধর্মতলার লালস্রোত, জনজোয়ারে ভেসে বিজেপি-তৃণমূলের বিরুদ্ধে তীব্র আক্রমণ সেলিমের
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2022 | 7:28 PM

জলপাইগুড়ি: বছর ঘুরতেই পঞ্চায়েত ভোট (Panchayet Vote)। ভোটকে টার্গেট করেই পায়ের তলার জমি শক্ত করতে কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে বামেরা (CPIM)। কয়েকদিন আগেই ধর্মতলায় (Dharmatala) ‘ইনসাফ সভায়’ বিশাল সমাবেশ করে রাজনৈতিক মহলের নজর কেড়েছিল বাম বিগ্রেড। এবার পঞ্চায়েত ভোটের আগে শক্তি পরীক্ষায় জলপাইগুড়িতে (Jalpaiguri) হয়ে গেল বড় সভা। ডাক দেওয়া হল জেলা পরিষদ অভিযানের। সূত্রের খবর, এদিন দুপুর ৩টে নাগাদ নেতাজি পাড়া থেকে মিছিল শুরু হয়। নিয়মিত একশোদিনের কাজের দাবি, বকেয়া অর্থ প্রদান সহ একাধিক দাবিতে চলে মিছিল। মিছিলে উপস্থিত ছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। 

তবে বামেদের মিছিল আটকাতে কড়া পদক্ষেপ করেছিল পুলিশও। রাস্তার একাধিক প্রান্ত ঘিরে দেওয়া হয় ব্যারিকেড দিয়ে। অশান্তির আঁচ পেয়ে মোতায়েন ছিল বিশাল পুলিশ বাহিনীও। কিন্তু, শেষ পর্যন্ত পরপর দুটি ব্যারিকেড ভেঙে এগিয়ে যেতে সমর্থ হয় বাম কর্মী সমর্থকরা। মিছিল শেষে পোস্ট অফিস মোড়ে একটি পথসভার আয়োজন করা হয়। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে রাজ্য সরকারে বিরুদ্ধে চাঁচাছোলা আক্রমণ শানাতে দেখা যায় সেলিমকে। পুলিশকে খোঁচা দিয়ে সভামঞ্চ থেকে সেলিম বলেন, “নিচুতলার পুলিশ ব্যারিকেড করছে। ওপর তলার পুলিশের নানা সুযোগ সুবিধা। নিচুতলায় ডিএ নেই। আমাদের দাবি অই ডিএ দিতে হবে।”

চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানিয়ে সেলিম বলেন, “আজ অভিযান সফল। এবার ফিরে গিয়ে বিডিও অফিস, পঞ্চায়েত ঘেরাও করুন। হিসেব বুঝে নিন। সামনে পঞ্চায়েত। চোরেদের উৎখাত করতেই হবে। ভোট লুঠ রুখতে হবে।” একইসঙ্গে রাজ্যজোড়া দুর্নীতি প্রসঙ্গে বলতে গিয়ে বিজেপি-তৃণমূলের বিরুদ্ধে একযোগে আক্রমণ শানান তিনি। বলেন, “ইডি, সিবিআই টাকা উদ্ধার করছে। কিন্তু টিকটিকি আইবি, এসবি কি করল? তৃণমূলের ঝান্ডা দেখে এ রাজ্যের পুলিশ চুপ। বিজেপির ঝান্ডা দেখে ইডি সিবিআই চুপ। আমরা বলছি ঝান্ডার রঙ দেখে নয়, চোর দেখে চোর ধরো, জেল ভরো।”