Elephant: চলন্ত ট্রেনের সামনে আচমকা উঠে এল আস্ত হাতি, জরুরি ব্রেক কষে দাঁতালকে বাঁচালেন চালক

Elephant: বৃহস্পতিবার চাপরামারির জঙ্গলের চেরা রেলপথে চালসা ও নাগরাকাটা স্টেশনের মাঝে ঘটনাটি ঘটে। বৃহস্পতিবার সকাল ৭ টা ৪৫ মিনিট নাগাদ আচমকা রেল লাইনের উপর উঠে আসে হাতি।

Elephant: চলন্ত ট্রেনের সামনে আচমকা উঠে এল আস্ত হাতি, জরুরি ব্রেক কষে দাঁতালকে বাঁচালেন চালক
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 12:08 AM

জলপাইগুড়ি: উত্তরবঙ্গের (North Bengal) নানা প্রান্তে রেল লাইনের উপর দিয়ে হাতি চলাচলের ছবি খুবই চেনা। প্রায়শই দুর্ঘটনার কবলে পড়ে বহু হাতির মৃত্যুর খবর সামনে আসে। এবার ফের রেল লাইনে হাতি বাঁচানোর ভিডিয়ো প্রকাশ করল উত্তর-পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার (Alipurduar) ডিভিশন। জরুরি ব্রেক কষে হাতির প্রাণরক্ষা করলেন ট্রেনের (Train) চালক। ভিডিয়ো সামনে আসতেই তা নিয়ে বিস্তর চর্চা শুরু হয়েছে জেলাজুড়ে। 

বৃহস্পতিবার কাল ৭ টা ৪৫ মিনিট নাগাদ চাপরামারির জঙ্গলের চেরা রেলপথে চালসা ও নাগরাকাটা স্টেশনের মাঝে ঘটনাটি ঘটে। সূত্রের খবর, ৭১ নম্বর পিলারের কাছে একটি হাতি জঙ্গলের এক পাশ থেকে অন্য পাশে যাতায়াত করছিল। সেই সময় ওই পথে আসছিল  ১৫৭৬৮ ডাউন আলিপুরদুয়ার-শিলিগুড়ি জংশনগামী ইন্টারসিটি এক্সপ্রেস। দূর থেকে হাতিটিতে দেখতে পান চালক পঙ্কজ কুমার ও সহ চালক সুজিত কুমার দাস। কিন্তু, যখন হাতিটির দেখা মেলে ততক্ষণে ট্রেনটি তার কাছে এসে গিয়েছে। আর কোনও উপায় না দেখে হাতিটি বাঁচাতে শেষে জরুরি ব্রেক কষতে বাধ্য হন চালক।

জরুরি ব্রেক কষতেই প্রচণ্ড ঝাঁকুনি দিয়ে থেমে যায় ট্রেন। তবে সেসবে বিশেষ পাত্তা নেই হাতিটির। নিজের মনেই রেল লাইন পেরিয়ে জঙ্গলের অন্য প্রান্তে চলে যায়। এদিকে ততক্ষণে ব্রেক হাতে কালঘাম ছুটে গিয়েছে চালকের। শেষে হাতিটি চলে যেতে ফের গড়ায় ট্রেনে চাকা। প্রসঙ্গত, আলিপুরদুয়ার জংশন থেকে শিলিগুড়ি জংশন পর্যন্ত ডুয়ার্সে ১৬৮ কিলোমিটার রেলপথ রয়েছে। সূত্রের খবর, গত তিন মাসে ৯ বার এমন ঘটনা ঘটল।