Fox: প্লাস্টিকের কৌটোয় মুখ আটকে গেল শিয়ালের, তারপর…

Jalpaiguri: এরপর রাত এগারোটা নাগাদ খবর দেওয়া হয় গ্রিন জলপাইগুড়ি স্বেচ্ছাসেবী সংস্থার পরিবেশ প্রেমীদের। খবর পেয়ে গ্রিন জলপাইগুড়ি স্বেচ্ছাসেবী সংস্থার সম্পাদক তথা পরিবেশ প্রেমী অঙ্কুর দাস, বনকর্মী সৌভিক মণ্ডল সহ ঘটনাস্থলে পৌঁছে যায় গ্রিন জলপাইগুড়ি টিম।

Fox: প্লাস্টিকের কৌটোয় মুখ আটকে গেল শিয়ালের, তারপর...
কৌটোয় আটকে গেল শিয়ালের মুখ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 22, 2022 | 1:51 PM

জলপাইগুড়ি: মুখে কৌটো আটকে প্রাণ ওষ্ঠাগত হওয়ার জোগাড় শিয়ালের। রীতিমত হাসফাঁস হওয়ার অবস্থা ছিল তার। শেষমেশ কৌটো ছাড়িয়ে প্রাণ বাঁচালেন বন ও পরিবেশ কর্মীরা। জলপাইগুড়ি শহর সংলগ্ন মোহিত নগর জোড় দিঘি এলাকার বাসিন্দা দিবাকর দাস। সন্ধ্যাবেলা লক্ষ্য করেন, একটি শিয়ালের মুখে কৌটোর ঢুকে আছে। এলাকার কয়েকজনকে নিয়ে চেষ্টা করেন শিয়ালটাকে বিপদ মুক্ত করতে। সকল চেষ্টা ব্যর্থ হয়।

এরপর রাত এগারোটা নাগাদ খবর দেওয়া হয় গ্রিন জলপাইগুড়ি স্বেচ্ছাসেবী সংস্থার পরিবেশ প্রেমীদের। খবর পেয়ে গ্রিন জলপাইগুড়ি স্বেচ্ছাসেবী সংস্থার সম্পাদক তথা পরিবেশ প্রেমী অঙ্কুর দাস, বনকর্মী সৌভিক মণ্ডল সহ ঘটনাস্থলে পৌঁছে যায় গ্রিন জলপাইগুড়ি টিম।

দীর্ঘ চেষ্টার পর প্লাষ্টিকের কৌটা কেটে বিপদ মুক্ত করা হয় শিয়ালকে।কৌটো মুক্ত করার পর শিয়ালটি সুস্থ থাকায় ওখানেই ছেড়ে দেওয়া হয়। শেষে দিবাকর দাস সহ এলাকাবাসীরা ধন্যবাদ জানান গ্রিন জলপাইগুড়ি টিমকে।

এই বিষয়ে গ্রিন জলপাইগুড়ি স্বেচ্ছাসেবী সংস্থার সম্পাদক তথা পরিবেশ প্রেমী অঙ্কুর দাস জানান, ‘বন বিভাগের গরুমারা ওয়াইর্ল্ড লাইফের কর্মী সৌভিক মণ্ডলের সহযোগিতায় আমরা শিয়ালটার মুখ থেকে কৌটো কেটে দিয়ে ওকে বিপদ মুক্ত করি। বনকর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা দিচ্ছি। আমাদের এক ডাকে এত রাতে সহযোগিতা করেছিলেন তাঁর জন্য।শিয়াল টাকে প্রানে বাঁচাতে পেরে আমরা খুশি।