Jalpaiguri: উত্তরবঙ্গেও হোক AIIMS-এর ধাঁচে হাসপাতাল, প্রস্তাব বিজেপি সাংসদের

Jalpaiguri: বিষয়টি নিয়ে সদর্থক আলোচনা হয়েছে বলেও জানান তিনি। এইমসের মতো হাসপাতাল নির্মাণের জন্য আবেদনপত্র তুলে দেন তিনি।

Jalpaiguri: উত্তরবঙ্গেও হোক AIIMS-এর ধাঁচে হাসপাতাল, প্রস্তাব বিজেপি সাংসদের
এইমসের মতো হাসপাতাল নির্মাণের প্রস্তাব
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Aug 11, 2022 | 8:52 AM

জলপাইগুড়ি: এইমস হওয়ার কথা থাকলেও, এখনও পর্যন্ত হয়নি। উত্তরবঙ্গের মানুষের জন্য অত্যাধুনিক ও উন্নত মানের চিকিৎসা পরিষেবা দেওয়ার কথা একাধিকবার জানিয়েছে প্রশাসন। কিন্তু অভিযোগ, উন্নত চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিতই থেকে গিয়েছেন উত্তরবঙ্গের বাসিন্দারা।

বছর কয়েক আগে উত্তরবঙ্গে একটি এইমস স্থাপনের কথা ছিল কিন্তু রাজ্য সরকারের অনিচ্ছার কারণে সেটা কলকাতার সন্নিকটে স্থানান্তর করা হয়। ফলে এখানকার বাসিন্দারা এইমস-এর পরিষেবা থেকে বঞ্চিত হন। এবার এ বিষয়ে উদ্যোগী খোদ জলপাইগুড়ির সাংসদ। এইমস-এর ধাঁচে উত্তরবঙ্গে হাসপাতাল তৈরির দাবিতে বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর হাতে আবেদন পত্র তুলে দেন জলপাইগুড়ির বিজেপি সাংসদ ডক্টর জয়ন্ত কুমার রায়। তিনি বলেন, “আমি সাংসদ হিসেবে নির্বাচিত হওয়ার পর বিভিন্ন মহলে এই বিষয়টি আলোচনা করি। কীভাবে উত্তরবঙ্গে একটি এইমসের মত হাসপাতাল আমরা পেতে পারি। কিছুদিন আগে মাননীয় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানান সারা দেশে আরও কিছু এইমস স্থাপন করা হবে। সেই সূত্র ধরেই আজ ওঁর সঙ্গে দেখা করি।”

বিষয়টি নিয়ে সদর্থক আলোচনা হয়েছে বলেও জানান তিনি। এইমসের মতো হাসপাতাল নির্মাণের জন্য আবেদনপত্র তুলে দেন তিনি।

এই খবরটিও পড়ুন

উত্তরবঙ্গের সমস্ত শ্রেণির মানুষ, বিশেষ করে মধ্যবিত্ত ও আর্থিক ভাবে পিছিয়ে পড়া বাসিন্দারা স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে বিশেষভাবে উপকৃত হবেন। কেবলমাত্র উত্তরবঙ্গ নয় প্রতিবেশী রাজ্য যেমন বিহার, সিকিম, অসম থেকেও মানুষ এসে এখানে চিকিৎসা করাতে পারবেন। জটিল কোনও সমস্যার ক্ষেত্রে উত্তরবঙ্গের বাসিন্দাদের সেই কলকাতায় চিকিৎসা করাতে আসতে হয়। সেটা সময় ও খরচ সাপেক্ষ। ফলে উত্তরবঙ্গে উন্নত মানের চিকিৎসা পরিষেবা অত্যন্ত প্রয়োজন বলে জানান সাংসদ নিজেই। নেপাল, ভুটান, বাংলাদেশ থেকেও যেসমস্ত মানুষ উন্নত চিকিৎসার জন্য এদেশে আসেন, তাঁদেরও অনেক উপকার হবে বলে জানান তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla