করোনা মৃতের দেহ লোপাটে অভিযুক্ত হাসপাতাল, থানাতেও মেলেনি সাহায্য!

কোভিড হাসপাতালে গিয়ে দেহ দেখতে চাইলে ২৬ হাজার ৫০০ টাকা নগদ দিতে বাধ্য করা হয় পরিবারকে। এর পর তাঁদের জানানো হয়, দেহ প্যাকেট করে পাঠিয়ে দেওয়া হয়েছে শ্মশানে!

করোনা মৃতের দেহ লোপাটে অভিযুক্ত হাসপাতাল, থানাতেও মেলেনি সাহায্য!
নিজস্ব চিত্র

জলপাইগুড়ি: ফের করোনা (Corona) রোগীকে মৃত ঘোষণা করার পরে পরিবারকে তাঁর দেহ দেখাতে না পারায় মৃতদেহ লোপাটের অভিযোগ উঠল খোদ হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধেই। এবার জলপাইগুড়ি বিশ্ব বাংলা কোভিড হাসপাতাল কর্তৃপক্ষর বিরুদ্ধে করোনা আক্রান্তের দেহ লোপাটের অভিযোগ করে পুলিশের দারস্থ হন পরিবার। কিন্তু সেখানেও তাদের অভিযোগ না নিয়ে ফিরিয়ে দেওয়া হয় বলে দাবি পরিবারের।

জানা গিয়েছে, গত সোমবার করোনা সংক্রমিত হয়ে জলপাইগুড়ি বিশ্ব বাংলা কোভিড হাসপাতালে ভর্তি হন মালবাজার সাউথ কলোনির বাসিন্দা বছর আটাত্তরের সুমিত্রা দাস। মঙ্গলবারই তাঁর মৃত্যু সংবাদ দেওয়া হয় পরিবারকে। কিন্তু অভিযোগ, কোভিড হাসপাতালে গিয়ে দেহ দেখতে চাইলে ২৬ হাজার ৫০০ টাকা নগদ দিতে বাধ্য করা হয় পরিবারকে। এর পর তাঁদের জানানো হয়, দেহ প্যাকেট করে পাঠিয়ে দেওয়া হয়েছে শাহুডাঙ্গি শ্মশানে!

এদিকে আপনজনের মরদেহ শেষবারের মতো দেখতে শ্মশানে ছোটে পরিবার। সেখানে অপেক্ষা করছিল আসল চমক। পরিবারের অভিযোগ, শ্মশানে গিয়ে তারা জানতে পারে এই নামে কোনও দেহ সৎকারের জন্য আসেনি। বুধবার বিকেলে আবার কোভিড হাসপাতালে এসে মৃতের খোঁজ করেন তাঁরা। কিন্তু কোনও সহায়তা করা হয়নি বলে অভিযোগ। এর পর থানার দ্বারস্থ হন তাঁরা।

আরও পড়ুন: অ্যাম্বুলেন্স জোগাড়ে হিমশিম, বিকল্প পরিষেবা দিতে ৩০০ অ্যাপ ক্যাব নামাচ্ছে সিটু 

এদিকে হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ নিয়ে জলপাইগুড়ির কোতোয়ালি থানায় গেলে ওই পরিবারকে ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। সেখান থেকে তাঁদের পাঠিয়ে দেওয়া হয় মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে।

Click on your DTH Provider to Add TV9 Bangla