Jalpaiguri: গরমের ছুটির মধ্যে সরকারি নির্দেশ উপেক্ষা করে স্কুলে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত, দানা বাঁধল বিতর্ক

Jalpaiguri: প্রচণ্ড গরমের মধ্যে পঞ্চম শ্রেণি থেকে দশম শ্রেণি পড়ুয়ারা পরীক্ষা দিতে স্কুলে হাজির হয়। সরকারি নির্দেশকে অমান্য করে গরমে পরীক্ষা নেওয়া হচ্ছে স্কুলে, এই খবর সামনে আসতেই অপ্রস্তুত হয়ে পড়েন স্কুলের প্রধান শিক্ষক।

Jalpaiguri: গরমের ছুটির মধ্যে সরকারি নির্দেশ উপেক্ষা করে স্কুলে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত, দানা বাঁধল বিতর্ক
এই স্কুলেই বিতর্কImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2024 | 2:15 PM

জলপাইগুড়ি:  গরমের ছুটি সরকারি নির্দেশকে অমান্য করে স্কুলে পরীক্ষা নেওয়ার  উদ্যোগ। স্কুল কর্তৃপক্ষের বিতর্কে জুড়াপানি হাই স্কুল। ইতিমধ্যেই গরমে নাজেহাল রাজ্যবাসী। তাই পড়ুয়াদের স্বাস্থ্যের কথা ভেবে, রাজ্যের সমস্ত স্কুলে ছুটি ঘোষণা করেছে শিক্ষা দফতর। অভিযোগ, সেই নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে গরমের ছুটির মধ্যেই পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করে ধূপগুড়ি মহাকুমার অন্তর্গত জুড়াপানি হাইস্কুল। এমনকি স্কুলের তরফে পড়ুয়াদের নির্দেশও দেওয়া হয়েছিল যাতে পরীক্ষার বিষয়ে ছাত্রছাত্রীরা বাড়িতে কিছু না জানায়। সেই কারণে স্কুলের পোশাক না পরেই পরীক্ষা দিতে আসতে বলা হয়েছিল টিউশনির নাম করে। আর এই অভিযোগ ঘিরেই শোরগোল। তা নিয়ে বিতর্ক ছড়িয়েছে।

প্রচণ্ড গরমের মধ্যে পঞ্চম শ্রেণি থেকে দশম শ্রেণি পড়ুয়ারা পরীক্ষা দিতে স্কুলে হাজির হয়। সরকারি নির্দেশকে অমান্য করে গরমে পরীক্ষা নেওয়া হচ্ছে স্কুলে, এই খবর সামনে আসতেই অপ্রস্তুত হয়ে পড়েন স্কুলের প্রধান শিক্ষক। অন্যান্য শিক্ষক শিক্ষিকারাও অপ্রস্তুতে পড়ে যান।

পরিস্থিতি বেগতিক দেখে মাঝ পথেই পরীক্ষা বন্ধ করে দেন স্কুল কর্তৃপক্ষ। প্রশ্নপত্র হাতে দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয় পড়ুয়াদের। বাড়িতে বসেই উত্তরপত্র পূরণ করে স্কুলে জমা দেওয়ার কথা বলা হয়। এরপরেই স্কুল থেকে পঞ্চম থেকে দশম শ্রেণি পড়ুয়াদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। স্কুলের তরফে প্রধান শিক্ষক বলেন, “SI অফিসে মিটিং হয়। সরকারের তরফে ছুটি আমাদের স্কুলেও দেওয়ার কথা। কিন্তু সামার প্রজেক্ট দেওয়ার কথা ছিল। কিন্তু ভোট থাকায় সেটা দেওয়া হয়নি। ছাত্রছাত্রীদের স্বার্থেই সামার প্রজেক্টটা দিতেই হবে, সেটাও নির্দেশ রয়েছে। এক মাস স্কুল ছুটি থাকবে, তাতে পিছিয়ে পড়বে ওরা।”