Dog: পাঁচ তলার কার্নিসে ২দিন আটক, দমকল এসে উদ্ধার করল কুকুরকে

দুদিন ধরে কুকুরের কান্নায় অতিষ্ঠ হয়ে এলাকাবাসীরা শনিবার খবর দেন স্থানীয় একটি পশু প্রেমী সংগঠনকে।

Dog: পাঁচ তলার কার্নিসে ২দিন আটক, দমকল এসে উদ্ধার করল কুকুরকে
আটকে পড়েছে কুকুর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2022 | 4:37 PM

জলপাইগুড়ি: নির্মীয়মাণ বাড়ির পাঁচ তলার কার্নিসে উঠে পড়েছিল। কিন্তু সেখান থেকে নামতে পারছিল না। দু’দিন ধরে আটকেছিল সেখানেই। অসহায় অবস্থায় কার্নিসে দাঁড়িয়েই কাঁদছিল পথ কুকুরটি। সেখান থেকে শনিবার কুকুরটিকে উদ্ধার করলেন দমকল কর্মীরা। ঘটনায় বহুতলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুললেন দমকল আধিকারিক। জলপাইগুড়ি শহরেই ঘটেছে এই ঘটনা।

দুদিন ধরে কুকুরের কান্নায় অতিষ্ঠ হয়ে এলাকাবাসীরা শনিবার খবর দেন স্থানীয় একটি পশু প্রেমী সংগঠনকে। সেখান থেকে খবর যায় জলপাইগুড়ি পৌরসভার ডিজাস্টার ম্যানেজমেন্টের দায়িত্বে থাকা চেয়ারম্যান ইন কাউন্সিলরের সদস্য স্বরূপ মণ্ডলের কাছে। এরপর তিনি খবর দেন দমকল বাহিনীকে। খবর পেয়ে ছুটে আসে দমকল বাহিনী। এরপর তারা দীর্ঘক্ষন চেষ্টা চালিয়ে দড়ির ফাঁস কুকুরটির গলায় লাগিয়ে পাঁচ তলার কার্নিশ থেকে উদ্ধার করলে স্বস্তি ফেরে এলাকায়।

উদ্ধারের পর দমকল আধিকারিক মিলন কান্তি শিকদার অভিযোগের সুরে বলেন, “আমার খবর পেয়ে এসেছি। কুকুরটিকে উদ্ধার করলাম। এখানে নিরাপত্তার দায়িত্বে কোনও লোক নেই। যদি একটি বাচ্চা এভাবে উঠে যেত তবে কী হত।“

পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলের সদস্য স্বরূপ মণ্ডলও একই কথা  বলেন। আজ সবার সাহায্যে কুকুরটিকে উদ্ধার করা হয়েছে। তবে নিরাপত্তা কর্মী যারা রয়েছে তাদের ব্যাপারটি অবশই দেখা উচিৎ ছিল।