Jalpaiguri: লাঠি হাতে ‘শাসানি’ কিশোরের, কেঁচো খেল বালক

Jalpaiguri: বাড়ি ফিরে ওই নাবালক অসুস্থ বোধ করে। বাড়ির লোকেরা জিজ্ঞেস করলে কিছু বলতে চায়নি।

Jalpaiguri: লাঠি হাতে 'শাসানি' কিশোরের, কেঁচো খেল বালক
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2022 | 2:12 AM

নীলেশ্বর সান্যাল

৪৩ সেকেন্ডের ভিডিয়ো। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে সময় লাগেনি। ভিডিয়ো দেখে কেউ শিউরে উঠেছেন। কেউ ঘটনার নিন্দা করেছেন। শেষ পর্যন্ত থানায় অভিযোগ দায়ের হল। অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। ঘটনাটি জলপাইগুড়ির (Jalpaiguri) রাজগঞ্জ ব্লকের।

কী রয়েছে ওই ভিডিয়োতে?

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক নাবালক একটি কেঁচো মুখে পুরছে। আশপাশে আরও কয়েকজন ছেলের কথা শোনা যাচ্ছে। আর একটু দূরে এক কিশোর লাঠি হাতে দাঁড়িয়ে। নাবালকটি কেঁচোটি মুখে পুরে নেওয়ার পর কেউ তাকে বলল, গিলে খা।

ঘটনাটি রাজগঞ্জের আদর্শপল্লি এলাকার। নাবালকের পরিবার জানিয়েছে, বন্ধুদের সঙ্গে খেলতে গিয়েছিল তাদের ছেলে। অভিযোগ, সেখানে এক কিশোর তাকে প্রথমে ৫ টাকা দেওয়ার লোভ দেখিয়ে কেঁচো খেতে বলে। অস্বীকার করায় তাকে মারধর করার ভয় দেখিয়ে কেঁচো খেতে বাধ্য করে।

বাড়ি ফিরে ওই নাবালক অসুস্থ বোধ করে। বাড়ির লোকেরা জিজ্ঞেস করলে কিছু বলতে চায়নি। কিন্তু তার চোখে মুখে ভয়ের ছাপ ছিল। গতকাল তার বাবাকে ডাকে প্রতিবেশীরা। সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো দেখায়। ভিডিয়ো দেখে আঁতকে ওঠেন তার বাবা। দেখতে পান তার ছেলে কেঁচো খাচ্ছে। ওই নাবালককে তার মা জোর করলে সব কথা খুলে বলে।

গত সোমবার ঘটনাটি ঘটেছে। গতকাল বিকেলে সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো দেখেন তার বাবা। এরপর রাতে আমবাড়ি ফাঁড়ির পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে ওই কিশোরকে গ্রেপ্তার করে পুলিশ। শুক্রবার ধৃতকে জলপাইগুড়ির আদালতে পাঠানো হয়।

নাবালকের মা বলেন, তাঁর ছেলে সেদিন দুপুরে সমবয়সিদের সঙ্গে খেলতে গিয়েছিল। সেইসময় ঘটনাটি ঘটে। এরপর তাঁর ছেলে বাড়ি ফিরে অসুস্থ হয়ে পড়ে। ছেলেকে কী হয়েছে জিজ্ঞাসা করেছিলেন তিনি। ভয়ে ছেলে কিছু বলেনি।

নাবালকের বাবা বলেন, “প্রতিবেশীর মোবাইলে ভিডিয়োটি দেখি। এরপর আমার সোশ্যাল মিডিয়া খুললেও ভিডিয়োটি দেখতে পাই। ঘটনার পর থেকে ছেলে অসুস্থ বোধ করছে। থানায় অভিযোগ দায়ের করেছি। আমি ওই যুবকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।”

অভিযোগ পাওয়ার পর গ্রেফতার করা হয় অভিযুক্তকে। জলপাইগুড়ি আদালতে আজ তোলা হয় তাকে। অভিযুক্তর আইনজীবী জানান, তাঁর মক্কেলের বয়স ১৬ বছর। ২০০৬ সালের জন্ম। তাই এই মামলা জুভেনাইল আদালতে স্থানান্তরিত করা হবে। অভিযুক্ত জামিন পেয়েছেন বলে জানান সরকারি আইনজীবী মৃন্ময় বন্দ্যোপাধ্যায়।