Darjeeling Mail: হলদিবাড়ি থেকে দার্জিলিং মেল চালু হতেই এবার দিল্লি পর্যন্ত ট্রেনের দাবি

Darjeeling Mail: এতদিন শিয়ালদহ থেকে দার্জিলিং মেল নিউ জলপাইগুড়ি অর্থাৎ এনজেপি পর্যন্ত আসত। এবার তা এনজেপির পর জলপাইগুড়ি হয়ে হলদিবাড়িতে যাবে।

Darjeeling Mail: হলদিবাড়ি থেকে দার্জিলিং মেল চালু হতেই এবার দিল্লি পর্যন্ত ট্রেনের দাবি
হলদিবাড়ি থেকে এবার চলবে দার্জিলিং মেল।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Aug 16, 2022 | 12:14 PM

জলপাইগুড়ি: স্বাধীনতা দিবসে রেলের তরফে উপহার পেয়ে  আপ্লুত জলপাইগুড়িবাসী। ১৫ অগস্টে ফের হলদিবাড়ি থেকে চালু হল শিয়ালদহগামী দার্জিলিং মেল। দীর্ঘ প্রতীক্ষার অবসান হল সোমবার। এদিকে এই হলদিবাড়ি থেকে দার্জিলিং মেল চালু হওয়া নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক আকচাআকচি। কে এই পরিষেবা চালুর ‘ক্রেডিট’ নেবে, তা নিয়ে জোর তরজা। রেলমন্ত্রকের তরফে এক নির্দেশিকায় জানানো হয়েছিল, সোমবার থেকে আবারও দার্জিলিং মেলের পথচলা শুরু হবে হলদিবাড়ি স্টেশন থেকে। সেইমতো হলদিবাড়ি থেকে জলপাইগুড়ি টাউন স্টেশন হয়ে শিয়ালদহের পথে রওনা দেয় ট্রেন। এদিকে হলদিবাড়ি থেকে আবারও দার্জিলিং মেল চালু হতেই তৃণমূল এবার জলপাইগুড়ি থেকে দিল্লি পর্যন্ত ট্রেনের দাবি তুলল। তৃণমূলের দাবি শুনে বিজেপি সাংসদের ‘আশ্বাস’, “মোদীজী হ্যয় তো মুমকিন হ্যয়”।

এতদিন শিয়ালদহ থেকে দার্জিলিং মেল নিউ জলপাইগুড়ি অর্থাৎ এনজেপি পর্যন্ত আসত। এবার তা এনজেপির পর জলপাইগুড়ি হয়ে হলদিবাড়িতে যাবে। সোমবার সন্ধ্যায় জলপাইগুড়ি স্টেশনে উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা। যেমন ছিল শাসকদল তৃণমূল, তেমনই ছিল বিজেপি। ছিল ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন, জলপাইগুড়ি নাগরিক মঞ্চ-সহ অন্যান্য বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা। এদিন ট্রেন যাত্রীদের হাতে ফুল ও মিষ্টি তুলে দেয় তারা।

এদিন জলপাইগুড়ি ট্যুর অপারেটর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক সব্যসাচী রায় বলেন, “দার্জিলিং মেল ফের হলদিবাড়ি থেকে চালু হওয়ায় আমরা খুবই খুশি। এর আগে গনি খান রেলমন্ত্রী থাকাকালীন দার্জিলিং মেল হলদিবাড়ি থেকে ঢাক ঢোল পিটিয়ে শুরু হয়েছিল। কিন্তু মাত্র ২৮ দিন চলার পর তা বন্ধ হয়ে যায়। এবার যাতে তা না হয়, সেটা নজরে রাখতে হবে”

সোমবার যুব তৃণমূল নেতা দেবজিৎ সরকার দাবি করেন, “সকলেই জানেন এই আন্দোলন কে করেছেন। সৈকত চট্টোপাধ্যায় জলপাইগুড়ি জেলা তৃণমূল যুব কংগ্রেসকে সঙ্গে নিয়ে দীর্ঘদিন ধরে এই দাবি তুলেছেন। শুধু দার্জিলিং মেলকে ফিরিয়ে দেওয়ার আন্দোলনই নয়, তিস্তা তোর্সা থেকে শুরু করে এখন বাংলাদেশের দিকে যে ট্রেনটি যাচ্ছে, সেই ট্রেনটিরও স্টপেজ তিনি চেয়েছিলেন দীর্ঘদিন ধরে। আমাদের লড়াইয়ে তাঁরা মাথানত করে বাধ্য হয়ে রেলমন্ত্রক আমাদের এই ট্রেনটি ফিরিয়ে দিয়েছে। এটা আমাদের নৈতিক জয়। জলপাইগুড়িবাসীর জয়।” একইসঙ্গে তিনি বলেন, এবার দিল্লি অবধি ট্রেন দিতে হবে। এর দাবিতে আগামিদিনে আন্দোলনে নামা হবে।

অন্যদিকে বিজেপি সাংসদ জয়ন্ত রায়ের বক্তব্য, “আমার কাছে রেলমন্ত্রকের যে চিঠিটা আছে সেটা আপনারা দেখে নিন। ওরা তো অনেক কিছু দাবি করে। ওরা তো বলে জলপাইগুড়ি মেডিক্যাল কলেজও ওরা করেছে। আসল ব্যাপারটা তো আমরা জানি।” আর নতুন ট্রেনের দাবি প্রসঙ্গে সাংসদের মন্তব্য, “এটা তো খুব ভাল। ওদের একটা পজিটিভ অ্যাপ্রোচ এসেছে যে এরকম আরও ট্রেন পাওয়া সম্ভব।”

এই খবরটিও পড়ুন

আরও পড়ুন: 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla