Drinking Water problem: স্বাধীনতার পর থেকে আজও এই গ্রামে পৌঁছয়নি পানীয় জল

Jhargram: তৃণমূল পরিচালিত ভেলাইডিহা গ্রাম পঞ্চায়েত। সেখানে পানীয় জলের অভাবে সমস্যায় ভুগছেন এলাকার বাসিন্দারা। কবে সুরাহা হবে তাও জানেন না।

Drinking Water problem: স্বাধীনতার পর থেকে আজও এই গ্রামে পৌঁছয়নি পানীয় জল
ঝাড়গ্রামে পানীয় জলের অভাবে ভুগছেন এলাকাবাসী
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Nov 21, 2022 | 1:40 PM

বেলপাহাড়ি: নেই পানীয় জল। দু’তিন কিলোমিটার হেঁটে নদী থেকে জল আনছেন এলাকাবাসী। বহুবার প্রশাসনকে জানিয়েও কোনও সুরাহা মেলেনি বলে ক্ষোভ উগরে দিলেন স্থানীয় বাসিন্দারা। ঝাড়গ্রামের (Jhargram) তৃণমূল পরিচালিত ভেলাইডিহা গ্রাম পঞ্চায়েত। সেখানে পানীয় জলের অভাবে সমস্যায় ভুগছেন এলাকার বাসিন্দারা। কবে সুরাহা হবে তাও জানেন না।

ভেলাইডিহা গ্রাম পঞ্চায়েতের কেচন্দা, বড়শোল, জামবনি সহ বিভিন্ন গ্রামের গ্রামবাসীদের স্থানীয় নদী থেকে জল এনে ব্যবহার করতে হয়। স্বাধীন ৭৫ তম বর্ষ পেরিয়ে গেলেও এই এলাকার মানুষ এখনও পানীয় জল থেকে বঞ্চিত।

কেচন্দা গ্রামের বাসিন্দা হরি সিং পাল বলেন, ‘কল আছে, কিন্তু সেই কল থেকে জল পড়ে না। দেড় বছর আগে কলগুলি বসানো হয়েছিল। কিন্তু আজও সেই কল থেকে জল পড়েনি। যার ফলে পানীয় জলের সমস্যা রয়েছে। দু তিন কিলোমিটার দূর থেকে নদী নালা থেকে জল এনে এখনও আমাদের জলের সমস্যা মেটাতে হয়।’ আর এক এলাকাবাসী সাফ-সাফ বলেই দিলেন কোনও কাজ হয়নি। তাই এবারের আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ভোট দেবেন কি দেবন না সেই নিয়ে তারা ভেবে দেখবেন।

অপরদিকে, এলাকার বিজেপি নেতার বক্তব্য, কল আছে জল নেই। ওই এলাকায় জল প্রকল্পের কাজ বন্ধ রয়েছে। উন্নয়নের টাকা তৃণমূল নেতাদের পকেটে ঢুকেছে। যার খড় এর বাড়ি ছিল তার অট্টালিকা হয়েছে। যার সাইকেল ছিল না সে এখন চার চাকায় ঘুরছে। কাজটা হবে কী করে।’

বিনপুর ২ পঞ্চায়েত সমিতির সভাপতি রাহালা হাঁসদা বলেন, ‘সমস্যার সমাধান হবে।পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে। কিন্তু কবে এই জলের সমস্যা মিটবে কেউ জানে না।’

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla