BSF: মোষ পাচারে বাধা পেয়ে হামলা, জবাব দিল বিএসএফ

BSF: জানা গিয়েছে, ভারতে ঢুকে বেশ কয়েকজন মোষের বাচ্চা সীমান্ত পার করছিল। বিএসএফের নজরে এলে, পাচারে বাধা দেয়। তখনই পাচারকারীরা হামলা চালায়। পাল্টা বিএসএফ গুলি চালায়। বিএসএফ পাচারকারীদের তাড়া করে দু'জনকে ধরে ফেলে ও চারটি মোষ উদ্ধার করে।

BSF: মোষ পাচারে বাধা পেয়ে হামলা, জবাব দিল বিএসএফ
দুই বাংলাদেশি পাচারকারীকে পাকড়াও করে BSF
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2024 | 9:50 PM

হরিশ্চন্দ্রপুর: বাংলাদেশি পাচারকারীদের সঙ্গে বিএসএফ-র সংঘাত। মোষ পাচার করতে গিয়ে বিএসএফের বাধা পেয়ে হামলা চালায় পাচারকারীরা। পাল্টা জবাব দেন বিএসএফ জওয়ানরা। প্রায় আট রাউন্ড গুলি চালায় বিএসএফ। আটক করা হয় দুই বাংলাদেশি পাচারকারীকে। এছাড়াও কয়েকজন বাংলাদেশি আহত হয়ে পড়শি ওই দেশে ঢুকে পড়েছে বলে জানা গিয়েছে।

হবিবপুর থানার বৈদ্যপুর গ্রাম পঞ্চায়েতে 88 নম্বর ব্যাটেলিয়নের আগ্রা হরিশ্চন্দ্রপুর সীমান্তে উত্তেজনা ছড়ায় মোষ পাচারকে কেন্দ্র করে। দুই বাংলাদেশি মোষ পাচারকারী ধরা পড়েছে বিএসএফের হাতে। ধৃত দুই জনের নাম মহম্মদ সানাউর (৩০) ও এনামুল (১৯)। দু’জনেরই বাড়ি বাংলাদেশের মিতপুর থানার শিতালি গ্রামে।

জানা গিয়েছে, ভারতে ঢুকে বেশ কয়েকজন মোষের বাচ্চা সীমান্ত পার করছিল। বিএসএফের নজরে এলে, পাচারে বাধা দেয়। তখনই পাচারকারীরা হামলা চালায়। পাল্টা বিএসএফ গুলি চালায়। বিএসএফ পাচারকারীদের তাড়া করে দু’জনকে ধরে ফেলে ও চারটি মোষ উদ্ধার করে। বাকি বেশ কয়েকজন আহত হয়েও বাংলাদেশে পালিয়ে যায় বলে জানা গিয়েছে।

এই খবরটিও পড়ুন

সূত্রের খবর, এপারের দুষ্কৃতীদের সঙ্গে যোগসাজসে সীমান্ত পর্যন্ত মোষগুলি নিয়ে যাওয়া হয়। তারপর বাংলাদেশের পাচারকারীরা মোষগুলি সীমান্ত পার করে। তা করতে গিয়েই এদিন ধরা পড়ে দুই পাচারকারী। হবিবপুরের বুলবুলচনী গ্রামীণ হাসপাতালে ধৃত দুই বাংলাদেশি মোষ পাচারকারীর চিকিৎসা হয়। তারপর হবিবপুর থানার পুলিশের হাতে তাদের তুলে দেয় বিএসএফ।