Congress And TMC Group Clash: মালদহের রতুয়ায় পুলিশে-পুলিশে ছয়লাপ, কী হল হঠাৎ

Congress And TMC Group Clash: বৃহস্পতিবার সকালে ফের দুই পক্ষের মধ্যে নতুন করে সংঘর্ষ বাধে। ইঁট পাটকেল, গুলি চালানো ও বোমাবাজির অভিযোগ একে অপরের বিরুদ্ধে। এই ঘটনার জেরে তৃণমূলের ৬ জন কর্মী আহত হন বলে খবর। প্রত্যেককে নিয়ে আসা হয় রতুয়া গ্রামীণ হাসপাতালে। তাঁর মধ্যে দু'জনকে আশঙ্কাজনক অবস্থায় মালদা মেডিকেল কলেজে স্থানান্তরিত করা হয়।

Congress And TMC Group Clash: মালদহের রতুয়ায় পুলিশে-পুলিশে ছয়লাপ, কী হল হঠাৎ
গ্রামে পুলিশি টহলImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2024 | 4:44 PM

মালদহ: উত্তপ্ত মালদহ। কংগ্রেস ও তৃণমূলের সংঘর্ষ। যার জেরে উত্তপ্ত রতুয়ার ভাদো অঞ্চলের রামপুর গ্রাম। চলল গুলি, বোমাবাজি। গোটা ঘটনায় আহত ৬। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রতুয়া থানার পুলিশ। গ্রেফতার করা হয়েছে দু’জনকে। পরিস্থিতি থমথমে। এলাকায় চলছে পুলিশি টহল।

রতুয়ার থানার ভাদো গ্রাম পঞ্চায়েতের রামপুর গ্রামে গত পঞ্চায়েত নির্বাচনের পর বিজয় মিছিল বের হয় কংগ্রেসের। সেই মিছিলে হামলা চালানোর অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। সেই হামলায় ফটিকুল ইসলাম নামের এক কংগ্রেস কর্মীর মৃত্যু হয়। এরপর দু’পক্ষই একে ওপরের বিরুদ্ধে রতুয়া থানায় অভিযোগ দায়ের করে। ঘটনায় কয়েকজন গ্রেফতার হলেও বাকি অভিযুক্তরা পলাতক ছিল। এই মামলার বেশ কিছুদিন পর দু’পক্ষের বেশিরভাগ অভিযুক্ত জামিন হয়ে গ্রামে ফেরে। তারপর থেকেই দু’পক্ষের মধ্যে বিবাদ লেগেই থাকতো।

বৃহস্পতিবার সকালে ফের দুই পক্ষের মধ্যে নতুন করে সংঘর্ষ বাধে। ইঁট পাটকেল, গুলি চালানো ও বোমাবাজির অভিযোগ একে অপরের বিরুদ্ধে। এই ঘটনার জেরে তৃণমূলের ৬ জন কর্মী আহত হন বলে খবর। প্রত্যেককে নিয়ে আসা হয় রতুয়া গ্রামীণ হাসপাতালে। তাঁর মধ্যে দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় মালদা মেডিকেল কলেজে স্থানান্তরিত করা হয়।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় রতুয়া থানার বিশাল পুলিশ বাহিনী। শুরু হয় ধরপকর। এই ঘটনাই দু’পক্ষের দু’জনাকে পুলিশ গ্রেফতার করেছে বলে খবর। এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ বাহিনী। তৃণমূলের পক্ষ থেকে মোট ২১জনের বিরুদ্ধে রতুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এলাকার তৃণমূল নেতা নাসিম আখতার লাল বলেন, “আজ সকালে শুনতে পাই একটা দুর্ঘটনা ঘটেছে। বিজয় মিছিলের দিন ঝামেলা হয়। সেই সময় একজন মারা যায়। সেই ঘটনার বদলা নিতে আজ কংগ্রেসের লোকজন তৃণমূলের লোকজনের উপর হামলা চালায়।” এই বিষয়ে মালদা জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক গোপাল সরকার বলেন, “কংগ্রেসের ওরা যতই বলুক কংগ্রেস কখনও অশান্তি করে না। এটা গনি খান চৌধুরীর জেলা। এখানে অশান্তির জায়গা নেই। উল্টে ওরাই বিজয় মিছিলেদর দিন কংগ্রেস কর্মীকে খুন করেছে।”