‘হাড়গিলে’ রাস্তার ‘ফাঁদে’ পুলিশ! ফস্কা গেরোয় পালাচ্ছে অপরাধীরা!

Malda Road: স্থানীয়দের অভিযোগ, খুবই গুরুত্বপূর্ণ এই রাস্তা। ২৪ ঘন্টাই চলাচল করে বাস, ট্রাক থেকে শুরু করে সব রকম যান। রাস্তা এতটাই খারাপ যে রোজ দুর্ঘটনা লেগে থাকে। গত সাত দিনে এই রাস্তায় দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে।

'হাড়গিলে' রাস্তার 'ফাঁদে' পুলিশ! ফস্কা গেরোয় পালাচ্ছে অপরাধীরা!
বেহাল রাস্তা, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 06, 2021 | 11:50 PM

মালদা: রাস্তা তো নয় যেন মৃত্যু ফাঁদ! মালদা মানিকচকে বেহাল রাস্তার (Road) জন্যে পুলিশের হাত ফস্কে পালাচ্ছে অপরাধী। খানা খন্দ পেরিয়ে পুলিশ পৌঁছনোর আগেই অভিযুক্ত পগারপার। আবার অভিযুক্ত নাগালের মধ্যে এলেও তাকে আদালতে নিয়ে যেতে গিয়ে কালঘাম ছুটছে পুলিশের। অভিযোগ, রাস্তা তৈরির জন্য রাজ্য সরকার বরাদ্দ ৪৮ কোটি টাকা ব্যয়িত না হওয়ার দরুনই রাস্তার এই হাল।

স্থানীয়দের অভিযোগ, খুবই গুরুত্বপূর্ণ এই রাস্তা (Road)। ২৪ ঘন্টাই চলাচল করে বাস, ট্রাক থেকে শুরু করে সব রকম যান। রাস্তা এতটাই খারাপ যে রোজ দুর্ঘটনা লেগে থাকে। গত সাত দিনে এই রাস্তায় দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। প্রসুতিকে সময়মত হাসপাতালে ভর্তি করানো দুস্কর। সময়মত অফিসে পৌঁছাতে পারেন না না নিত্য যাত্রীরা। অন্যরাজ্য থেকে আদা পণ্যবাহী ট্রাক এই ৩৩ কিমি রাস্তা পেরোতেই হাঁপিয়ে ওঠে। অসুস্থ দের নিয়ে অ্যাম্বুলেন্স হাসপাতালে কখন পৌঁছবে জানা নেই চালকের অভিযোগ এমনটাই। স্থানীয়দের আরও অভিযোগ,  মানিকচকের প্রায় ৩৩ কিলোমিটার রাজ্য সড়কের সবটা জুড়েই বিশাল বিশাল গর্ত। বড় বড় খানা খন্দে ভরা। ফলে দুর্গতির শেষ নেই।

এক বছর আগে এই রাস্তা সংস্কারের জন্য ৪৮ কোটি টাকা বরাদ্দ করেছিল রাজ্য সরকার। সেই সময় তৃণমূল পরিচালিত মালদা জেলা পরিষদের সভাধিপতি ছিলেন গৌরচন্দ্র মন্ডল। তিনি এখন দল বদলে বিজেপি। রাজ্য সরকার টাকা না দেওয়ায় রাস্তার কাজ শেষ হচ্ছে না বলে অভিযোগ তাঁর। প্রাক্তন জেলা পরিষদের সভাধিপতির কথায়, “আমি থাকতে অনেক কাজ এগিয়েছিল। পরে আমি দল বদল করায় আরা রাস্তার বিষয় কিছু জানিনা। যদিও, আমি চাপ দিয়েছি, রাস্তা সংস্কারের জন্য। কিন্তু লাভ হয়নি। ঠিকাদারদের টাকা দিচ্ছে না, বিল মেটাচ্ছে না রাজ্য সরকার তাই তাঁরা আর কাজ করছেন না। পিডব্লুডির আধিকারিকরাও হাত তুলে  নিয়েছেন। তবু আমি চেষ্টা করব। আরও একবার আবেদন করব রাজ্য সরকারের কাছে।” আরও পড়ুন: সর্বশিক্ষা মিশনের টাকা ‘নয়ছয়’, ৫ বছর পেরলেও ইউনিফর্ম পেল না পড়ুয়ারা!