Mausam Noor: পুরসভার ডায়েরিতে ব্রাত্য মৌসম! মালদহ তৃণমূলের অন্দরেই বিতর্ক

Mausam Noor: পুরসভার ডায়েরিতে ব্রাত্য মৌসম! মালদহ তৃণমূলের অন্দরেই বিতর্ক
বিতর্কে মুখ খুলেছেন মৌসম নিজেও। নিজস্ব চিত্র।

Mausam Benajir Noor: তৃণমূল (TMC) পরিচালিত পুরসভার ডায়েরিতে রাজনৈতিক ব্যক্তিত্বের নামের তালিকায় নেই মৌসম বেনজির নুরের (Mausam Noor) নাম।

TV9 Bangla Digital

| Edited By: সৈকত দাস

Jan 20, 2022 | 1:26 PM

মালদহ: তৃণমূল (TMC) পরিচালিত পুরসভার ডায়েরিতে রাজনৈতিক ব্যক্তিত্বের নামের তালিকায় নেই মৌসম বেনজির নুরের (Mausam Noor) নাম। যা নিয়ে শুরু হয়েছে তুমুল বিতর্ক। তৃণমূল কংগ্রেস পরিচালিত ইংরেজবাজার পুরসভার তরফে প্রকাশিত ২০২২ সালের এই ডায়েরিতে কংগ্রেস, বিজেপি সাংসদের নাম ও ফোন নম্বর রয়েছে। নাম রয়েছে তৃণমূল কংগ্রেস ও বিজেপি বিধায়কদেরও। এমনকী সব রাজনৈতিক দলের কার্যালয়ের নাম ও ফোন নম্বরও রয়েছে। নেই শুধু তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা জেলার প্রাক্তন সভানেত্রী মৌসম নুরের নাম!

এর আগেও জেলা তৃণমূলের শারদ সম্মান সহ বেশ কিছু অনুষ্ঠানে মৌসমকে আমন্ত্রণ না জানানোর অভিযোগ উঠেছিল। মূলত তাঁকে জেলা সভাপতির পদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার পর থেকেই এমন কিছু কাণ্ড বেশিই ঘটছে বলে জানাচ্ছে ওয়াকিবহাল মহলের একাংশ। এই পরিস্থিতিতে ক্ষুব্ধ মৌসম নিজেও। মৌসমের কথায়, আমি যেটা দেখলাম, “তৃণমূল পরিচালিত ইংরেজবাজার মিউনিসিপালিটির ডায়েরিতে কংগ্রেস, বিজেপি- সবার নাম রয়েছে। তবে রাজ্যসভার সাংসদ (তাঁর) নাম নেই কেন, সেটা ওঁরাই বলতে পারবেন”। তবে ‘ছোট ব্যাপার’ নিয়ে আগ বাড়িয়ে নিজে তিনি কিছু বলতে চান না বলে মন্তব্য করেছেন মৌসম।

এদিকে মৌসমের নাম না থাকাকে ‘ছোট মিসটেক হয়ে গিয়েছে’ বলে গা ছাড়া ভাব দেখিয়েছেন ইংরেজবাজার পৌরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য আশিস কুণ্ডু। তবে কটাক্ষ করার সুযোগ হাতছাড়া করেনি বিজেপি।

ইংরেজবাজার পুরসভা প্রতিবছর প্রকাশ করে নতুন বছরের ডায়েরি। তাতে মালদহ জেলার গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বের নাম ও ফোন নম্বর উল্লেখ থাকে। এছাড়া জেলাশাসক থেকে জেলার পুলিশ সুপার, পুরসভার বিভিন্ন দফতরের ফোন নম্বর থেকে জেলা জনপ্রতিনিধিদেরও ফোন নম্বরও দেওয়া হয় এই ডায়েরিতে। সেই গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামের তালিকা থেকে বাদ গেলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নুর। তৃণমূল কংগ্রেস পরিচালিত পুরসভার পুর কর্তৃপক্ষের এমন কাণ্ডে পুরসভার কো-অর্ডিনেটর তথা তৃণমূল নেতা প্রসেনজিৎ দাস অবশ্য সমালোচনা করেছেন। সব মিলিয়ে জেলা রাজনৈতিক মহলে এই ঘটনায় বিতর্ক এখন তুঙ্গে।

প্রসঙ্গত, নতুন বছরের প্রথম দিনেই কার্যত বোমা ফাটিয়েছেন মালদহ জেলা কংগ্রেস সভাপতি তথা মালদহ দক্ষিণের সাংসদ আবু হাসেম খান চৌধুরী। ডালুবাবুর দাবি, ফের কংগ্রেসেই ফিরবেন মৌসম নুর। এমন গুঞ্জনের মধ্যে কি ক্রমশ তৃণমূলে আরও কোণঠাসা করা হচ্ছে সাংসদকে। মৌসম নিজে অবশ্য এদিন জানান মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে তিনি কৃতজ্ঞ। ভোটে হারের পরও তাঁকে রাজ্যসভায় পাঠিয়েছে তৃণমূল। তবে তার পরেও জেলা তৃণমূল সম্পর্কে কিছুটা উদাসীনতাই লক্ষ্য করা গেল মৌসমের গলায়।

আরও পড়ুন: Mask Must: মুখ ঢেকে যায় কলাপাতায়! নাসিমের ‘মাস্ক’ দেখে বাকরুদ্ধ পুলিশ

আরও পড়ুন: Maidul Islam: এক্সক্লুসিভ: রাজনৈতিক দল আমায় জন্ম দেয়নি, তৃণমূলে থাকলেও সরকার বিরোধী আন্দোলন চলবে: মইদুল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA