গনি-গড়ে ফুটল ঘাসফুল, কোতোয়ালি গ্রাম পঞ্চায়েত দখলের পথে তৃণমূল

TMC: পঞ্চায়েত নির্বাচনে কোতোয়ালি গ্রাম পঞ্চায়েতের ১৫ টি আসনের মধ্যে ৬টি আসন দখল করেছিল বিজেপি (BJP)। ৫টি আসন পায় তৃণমূল (TMC) এবং ৪টি আসন দখল করে কংগ্রেস (Congress)।

গনি-গড়ে ফুটল ঘাসফুল, কোতোয়ালি গ্রাম পঞ্চায়েত দখলের পথে তৃণমূল
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 7:26 PM

মালদহ: মালদহ দলের ‘শক্ত ঘাঁটি’ বলে বরাবর দাবি করে কংগ্রেস (Congress)। বলা হয় গনি খান চৌধুরীর হাত ধরেই জেলায় দলের ভিত প্রতিষ্ঠিত হয়েছিল। সেই ‘মিথ’ আগেইই ভেঙেছে। এবার গনি খান চৌধুরীর বাসভবন যেখানে, সেই কোতোয়ালি গ্রাম পঞ্চায়েতও দখলে নিচ্ছে তৃণমূল (TMC)।

মালদহে কংগ্রেস মানেই ছিলেন গনিখান চৌধুরী। ক্রমশ সেই কংগ্রেস যে মালদহ থেকে হারিয়ে যেতে বসেছে তা স্পষ্ট হয়ে উঠছে একুশের ভোটের ফলাফলে। এবার কোতোয়ালি গ্রাম পঞ্চায়েত দখল করতে চলেছে তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার দুপুরে মালদহ শহরের স্টেশন রোডে তৃণমূল কার্যালয়ে কোতোয়ালি গ্রাম পঞ্চায়েতের ৮ নম্বর সংসদের বিজেপি সদস্য বাবলু ঘোষ তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। আর তার জেরেই উল্টে গেল খেলা। ম্যাজিক ফিগারে চলে এল তৃণমূল।

২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে কোতোয়ালি গ্রাম পঞ্চায়েতের ১৫ টি আসনের মধ্যে ৬টি আসন দখল করেছিল বিজেপি (BJP)। ৫টি আসন পায় তৃণমূল (TMC) এবং ৪টি আসন দখল করে কংগ্রেস (Congress)। তার পর তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট করে পঞ্চায়েত প্রধান হন কংগ্রেস সদস্য। অন্যদিকে বিজেপি থেকে ৩ সদস্য তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ায় তৃণমূলের মোট সংখ্যা দাঁড়ায় আটে। আর এদিন তৃণমূল কংগ্রেস কার্যালয়ে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের ব্লক সভানেত্রী প্রতিভা সিংহ, যুব নেতা শুভদীপ সান্যালরা।

আগামী কিছুদিনের মধ্যে এককভাবে কোতোয়ালি গ্রাম পঞ্চায়েত দখল করতে চলেছে তৃণমূল বলে মন্তব্য করলেন তৃণমূল কংগ্রেসের ব্লক সভানেত্রী প্রতিভা সিংহ। এদিকে বিজেপিতে থেকে মানুষের কাজ করতে পারছিলেন না বলে জানান গেরুয়া শিবির ছেড়ে আসা বাবলু ঘোষ। আরও পড়ুন: নিয়ে যাচ্ছিল আদালতে, জ্যামে পড়তেই ‘ভ্যানিস’! গাড়ির অবস্থা দেখে ‘হাঁ’ তমলুকের পুলিশ