Vande Bharat Express: আটদিনে ৪ বার! ফের বন্দে ভারতে পাথর ছোড়ার অভিযোগ

Malda: এর আগে রবিবারও এই একই অভিযোগ ওঠে। যদিও রেল তা অস্বীকার করেছিল।

Vande Bharat Express: আটদিনে ৪ বার! ফের বন্দে ভারতে পাথর ছোড়ার অভিযোগ
বন্দে ভারত এক্সপ্রেসে ঢিল ছোড়ার অভিযোগ।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2023 | 7:35 AM

শিলিগুড়ি: ফের বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার অভিযোগ উঠল। এই নিয়ে আটদিনে চারবার পাথর ছোড়ার অভিযোগ উঠল বন্দে ভারতে। সোমবার হাওড়া থেকে বন্দে ভারত মালদহে ঢোকার মুখে পাথর ছোড়া হয় বলে অভিযোগ তোলেন যাত্রীদের একাংশ। যদিও একাংশের দাবি, এই পাথর দু’ একদিন আগে ছোড়া হয়ে থাকতে পারে। এর আগে রবিবারও একই অভিযোগ তুলেছিলেন যাত্রীরা। বিহারের বারসোই জংশনের কাছে পাথর ছোড়ার অভিযোগ তুলেছিলেন। যদিও রেলের তরফে সে কথা অস্বীকার করা হয়। একদিনের মধ্যেই আবারও একই অভিযোগ যাত্রীদের। নিউ জলপাইগুড়ি স্টেশনে ট্রেন পৌঁছনোর পরই বিষয়টি সামনে আসে। যাত্রীদের অভিযোগ, সি৫ কোচে বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়। যাত্রীদের সিটের পাশের জানলার কাচে এদিন পাথর ছোড়া হয়।

রাজেশ কেডিয়া নামে এক যাত্রীর কথায়, “আজকের নয় মনে হচ্ছে। কারণ আমি পাশেই বসেছিলাম। এটা কাল বা পরশু ঘটে থাকতে পারে।” আরেক যাত্রী যোগেশ বন্দ্যোপাধ্যায় বলেন, “ট্রেন ছাড়ার পর চোখ লেগে গিয়েছিল আমার। ৮টা নাগাদ দেখি ২-৩ জন পুলিশ ভিতরে পরীক্ষানিরীক্ষা করছিল। যে যাত্রীরা ওখানে বসেছিলেন, তাঁদের জিজ্ঞাসা করায় বলছিলেন সাড়ে ৬টা পৌনে ৭টা নাগাদ এটা ঘটেছে। শান্তিনিকেতন বোলপুর স্টেশনের আগে হয়েছে এটা বলছিলেন।”

অনির্বাণ ভট্টাচার্য নামে অপর যাত্রী বলেন, “বর্ধমানের আগে ঘটনাটি ঘটেছে। চন্দনপুর আর গাংপুরের মাঝে। আমি ছিলাম ৪৫ নম্বর সিটে। হয়েছে ১০ নম্বর সিটের ওখানে। একটা পাথর এসে যে লেগেছে সেটা বোঝা গিয়েছে। কাচ ফেটে গিয়েছে। টিটিই, জিআরপি এসেছিল। কাল রাতেও শুনেছি এই ঘটনা ঘটেছে। আজও দেখলাম। খুবই খারাপ লাগছে। এমন অভিযোগ বারবার উঠছে।”

এনজেপিতে ট্রেন ঢোকার রেল পুলিশের কর্মীরা খতিয়ে দেখেন বিষয়টি। মোবাইল বন্দি করেন ভাঙা কাচের ছবিও। অধিকাংশ যাত্রীরই বক্তব্য, প্রথমে তাঁরা কিছু বুঝতে পারেননি। হঠাৎ রেলের কর্মীদের তৎপরতা দেখে জানতে পারেন এই ঘটনা। মালদহে ট্রেনে ওঠেন আরও রেল পুলিশ।