মিঠুনের সভায় থিকথিকে ভিড়, এফআইআর দায়ের করার নির্দেশ জেলাশাসকের

মিঠুনকে দেখতে এ দিনের সভায় কমপক্ষে ৫-৬ হাজার মানুষের জমায়েত হয়েছিল। এই সভার দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই নির্বাচন কমিশনে নালিশ জানায় তৃণমূল।

মিঠুনের সভায় থিকথিকে ভিড়, এফআইআর দায়ের করার নির্দেশ জেলাশাসকের
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 24, 2021 | 6:10 PM

কলকাতা: ভোটবঙ্গে বাড়তে থাকা সংক্রমণের কথা মাথায় রেখে সম্প্রতি একাধিক বিধিনিষেধ জারি করেছে নির্বাচন কমিশন। কড়া নির্দেশ দিয়ে বলা হয়েছে, ৫০০ জনের বেশি জমায়েত করে কোনও সভা করা যাবে না। যে কারণে নিজেদের সমাবেশ বাতিল করেন নরেন্দ্র মোদী-মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এই পরিস্থিতির মধ্যেও বিরাট জমায়েত করে রাজনৈতিক সভায় যোগ দিয়ে বিপাকে পড়লেন সম্প্রতি বিজেপিতে যোগ দেওয়া অভিনেতা মিঠুন চক্রবর্তী। সূত্রের খবর, উদ্যোগতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা নির্দেশ দিয়েছেন জেলাশাসক।

শনিবার মালদার বৈষ্ণবনগরে এই সভা করেন মিঠুন। যদিও সেই সভা হবে কি না সেটা নিয়ে প্রথম থেকেই দোটানা ছিল। যদিও স্থানীয়দের উৎসাহ এবং উন্মাদনার কথা মাথায় রেখে বিজেপি প্রার্থী স্বাধীন সরকার মিঠুনকে নিয়ে যাওয়ার বন্দোবস্ত করেন। বিজেপির পক্ষ নিয়ে আবেদন জানানো হয়েছিল যাতে কম মানুষ আসেন। তবে সেই আবেদনে কোনও কাজ হয়নি। সিনে পর্দার ‘ফাটাকেষ্ট’ সভালস্থলে এসে উপস্থিত হতেই উপচে পড়ে ভিড়। অধিকাংশের মুখেই মাস্কের বালাই ছিল না। সভাস্থলে উপস্থিত বিজেপি সমর্থকদের সঙ্গে করমর্দন করেন মিঠুন।

স্থানীয় একটি সূত্রের মতে, মিঠুনকে দেখতে এ দিনের সভায় কমপক্ষে ৫-৬ হাজার মানুষের জমায়েত হয়েছিল। এই সভার দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই নির্বাচন কমিশনে নালিশ জানায় তৃণমূল। অন্যদিকে, কোভিড বিধিভঙ্গের অভিযোগে উদ্যোগতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা নির্দেশ দেন জেলাশাসক।

আরও পড়ুন: ৫০০-র বেশি জমায়েত করে সভা দিলীপ-মিঠুনের! কমিশনে নালিশ জানাল তৃণমূল

প্রসঙ্গত, মিঠুন চক্রবর্তীর এই সভার পাশাপাশি দিলীপ ঘোষের দু’টি সভাতেও কোভিড বিধি পালন করা হয়নি বলে কমিশনে অভিযোগ দায়ের করেছে তৃণমূল। বিজেপি রাজ্য সভাপতি আজ কুশমুন্ডিতে এবং গতকাল কুমারগঞ্জে সভা করেন। এই দুই সভাতেই কমিশনের বেঁধে দেওয়া জমায়েতের উর্ধ্বসীমা ৫০০ জনের চেয়ে বেশি মানুষ জড়ো হয়েছিল বলে দাবি করেছে তৃণমূল।কমিশনের কোভিড বিধিভঙ্গের কারণে দিলীপের নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করার আবেদন জানানো হয়েছে।

আরও পড়ুন: মুর্শিদাবাদে মমতার রাত্রিবাস, বিধিভঙ্গের অভিযোগ তুলে কমিশনে বিজেপি