গায়ের রং কালো হওয়ায় পুড়ে মরতে হল গৃহবধূকে, অভিযোগ তির স্বামী সহ শ্বশুরবাড়ির লোকের দিকে

ভগবানগোলার বাসিন্দা ফতেমা খাতুনের স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে পুড়িয়ে মারার অভিযোগ উঠেছে।

গায়ের রং কালো হওয়ায় পুড়ে মরতে হল গৃহবধূকে, অভিযোগ তির স্বামী সহ শ্বশুরবাড়ির লোকের দিকে
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Nov 27, 2020 | 6:48 AM

TV9 বাংলা ডিজিটাল: সময় পাল্টালেও বর্ণবিভেদ থেকেই গিয়েছে, তার হাতেনাতে প্রমাণ মিলল মুর্শিদাবাদে (Murshidabad)। গায়ের রং কালো হওয়ায় স্ত্রীকে পুড়িয়ে মারার অভিযোগ উঠল স্বামী সহ শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করে।

মুর্শিদাবাদের ভগবানগোলা(Domestic Violance Murshidabad Bhagabangola)-র বাসিন্দা ফতেমা খাতুনের (২৪) সঙ্গে কয়েকবছর আগেই বিয়ে হয় টিঙ্কু মণ্ডলের। তাঁদের দুটি সন্তানও রয়েছে। অভিযোগ, পেশায় অটোচালক টিঙ্কু বিয়ের পর থেকেই ফতেমার গায়ের রং কালো হওয়া নিয়ে মানসিক ও শারীরিক নির্যাতন (Mental and physical torture) চালাত। তাঁকে সঙ্গ দিত পরিবারের লোকজন। গত সপ্তাহেও ফের অশান্তি শুরু হলে রাগের বশে ফতেমার গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয় শ্বশুরবাড়ির লোকজন।

অগ্নিদগ্ধ ফতেমাকে উদ্ধার করে ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে (Domkal Super Speciality Hospital) নিয়ে যাওয়া হয়, অবস্থার অবনতি হলে তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে (Murshidabad Medical College)স্থানান্তরিত করা হয়। সেখানে নিয়ে গেলে চিকিৎসকেরা ফতেমাকে মৃত বলে ঘোষণা করে।

আরও পড়ুন: আল-কায়দা যোগ খুঁজতে এনআইএ-র কড়া নজর এখনও মুর্শিদাবাদে

মেয়ের মৃত্যুতে শ্বশুরবাড়ির দিকেই অভিযোগের আঙুল তুলেছে মৃতার মা আরজিনা বিবি। মৃতার পরিবারের তরফ থেকে স্বামী সহ শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে ভগবানগোলা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্তদের খোঁজ চালাচ্ছে পুলিস।