দশটা-পাঁচটা নয়, মিষ্টি দোকান খোলার সময় বদলের আর্জি সংগঠনের

করোনা (Corona) সংক্রমণ রুখতে বাংলায় ১৫ দিনের জন্য কার্যত লকডাউনের (Lockdown) সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। রবিবার থেকে জারি হওয়া লকডাউনের নির্দেশিকায় বলা হয়েছে, সকাল সাতটা থেকে বেলা দশটা পর্যন্ত খোলা থাকবে সবজি,মাছ-মাংসের বাজার।

দশটা-পাঁচটা নয়, মিষ্টি দোকান খোলার সময় বদলের আর্জি সংগঠনের
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: May 16, 2021 | 7:35 PM

বর্ধমান: করোনা (Corona) সংক্রমণ রুখতে বাংলায় ১৫ দিনের জন্য কার্যত লকডাউনের (Lockdown) সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। রবিবার থেকে জারি হওয়া লকডাউনের নির্দেশিকায় বলা হয়েছে, সকাল সাতটা থেকে বেলা দশটা পর্যন্ত খোলা থাকবে সবজি,মাছ-মাংসের বাজার। তবে মিষ্টি দোকানের (Confectionery Shop) ক্ষেত্রে দোকান খোলার সময় বেলা দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত খোলা থাকবে। তবে এই দোকান খোলার সময়ের পরিবর্তনের আর্জি জানিয়েছে মিষ্টি ব্যবসায়ীদের সংগঠন। তাদের আর্জি, বিকেল পাঁচটা থেকে সন্ধে সাতটা পর্যন্ত দোকান খুলে রাখা হোক।

এই সময় পরিবর্তনের জন্য রাজ্য সরকারের কাছে আবেদন করছেন বর্ধমান (Burdwan) শহরের মিষ্টি ব্যবসায়ী ও বর্ধমান সীতাভোগ মিহিদানা ট্রেজারার সুরক্ষা অ্যাসোসিয়েশন। তাদের দাবি, বর্ধমানের বিসি রোড মিষ্টি ব্যবসায়ীদের কথায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাজারে কোনও লোকজন থাকছে না। রাস্তা-ঘাট পুরো ফাঁকা। বাজারে লোকজন না থাকায় মিষ্টি বিক্রিও নেই।

বর্ধমান স্টেশন চত্বর এলাকার মিষ্টি ব্যবসায়ী দীপক গুপ্তা বলেন, “লকডাউনের কারণে বাস-অটো-টোটো সব কিছু বন্ধ হয়ে আছে। বাজারে লোকজন নেই। সকাল সাতটা থেকে দশটা পর্যন্ত একটু লোকজন থাকে। এরপর পুরো রাস্তা-ঘাট ফাঁকা হয়ে যায়। যার কারণে আমাদের মিষ্টির দোকানে কোনও ক্রেতা নেই। এই রকম চলতে থাকলে মিষ্টির দোকান বন্ধ করে দিতে হবে।”

আরও পড়ুন: নব দম্পতিকে স্যানিটাইজ করে পুলিশের আবেদন, ‘টুম্পা সোনা বাজাবেন না’

বর্ধমান সীতাভোগ মিহিদানা ট্রেজারার সুরক্ষা অ্যাসোসিয়েশনের জেলা সেক্রেটারি প্রমোদ কুমার সিং বলেন, রাজ্য সরকারের ডাকা লকডাউনকে সাধুবাদ জানাই। কিন্তু মুখ্যমন্ত্রী যদি মিষ্টি ব্যবসায়ীদের জন্য যদি সময়টা পরিবর্তন করেন তাহলে ভাল হয়। তাঁর সংযোজন, রাস্তায় কোনও লোকজন থাকছে না। সকাল দশটার পর সব ফাঁকা হয়ে যাচ্ছে। আমরা বর্ধমান সীতাভোগ মিহিদানা ট্রেজারার সুরক্ষা অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রাজ্য সরকারের কাছে আবেদন করব সময় পরিবর্তনের জন্য।

সকাল আটটা থেকে বেলা বারোটা আর বিকেল পাঁচটা থেকে সন্ধে সাতটা পর্যন্ত  মিষ্টির দোকান খোলা রাখা যায় সে ব্যাপারে তাঁদের আর্জি থাকবে বলে জানান প্রমোদ কুমার সিং।