TMC Candidate murder: রাতের অন্ধকারে গুলি করে খুন করা হয়েছিল তৃণমূল প্রার্থীকে, সাজা ঘোষণা করল আদালত

TMC Candidate murder: মূল অভিযুক্ত হুমায়ুনকে দোষী সাব্যস্ত করে আদালত। পরে সাজা ঘোষণা করা হয়েছে।

TMC Candidate murder: রাতের অন্ধকারে গুলি করে খুন করা হয়েছিল তৃণমূল প্রার্থীকে, সাজা ঘোষণা করল আদালত
আদালতে খুনের সাজা ঘোষণা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2022 | 2:34 PM

মুর্শিদাবাদ: তৃণমূল প্রার্থী মাধব মার্জিত খুনের ঘটনার ছ বছর পর সুবিচার পেল মৃত নেতার পরিবার। ২০১৬ সালে মুর্শিদাবাদের খড়গ্রাম বিধানসভার তৃণমূল প্রার্থী মাধব মার্জিত খুনের ঘটনায় মূল অভিযুক্ত হুমায়ন মণ্ডলকে . যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। সেই সঙ্গে ১০ হাজার টাকার জরিমানাও ধার্য করা হয়েছে। শনিবার কান্দি মহকুমা আদালত এই সাজা ঘোষণা করেছে।

ছ বছর আগে মুর্শিদাবাদের খড়গ্ৰাম ব্লকের দলীয় কার্যালয় থেকে বাড়ি ফেরার পথে খড়গ্ৰাম থানার আমদুয়া গ্ৰাম সংলগ্ন এলাকায় গুলিতে মৃত্যু হয় ওই তৃণমূল নেতার। তাঁকে লক্ষ্য করে প্রকাশ্যে গুলি চালায় দুস্কৃতীরা। হাতে লাগে সেই গুলি। এরপর প্রায় ১১ দিন ধরে হাসপাতালে চলে যমে-মানুষে লড়াই। পরে কলকাতার এসএসকেএম হাসপাতালে মৃত্যু হয় তাঁর। ওই দিন রাতে মাধব মার্জিত বাড়ি ফেরার পথে দুই দুষ্কৃতী বাইকে করে এসে তাঁকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল বলে দাবি করেন প্রত্যক্ষদর্শীরা।

মৃত নেতার পরিবারের পক্ষ থেকে আজিবুল মণ্ডল ওরফে হুমায়ুন মণ্ডল ও পল্টু মণ্ডলের নামে খড়গ্ৰামের থানায় খুনের মামলা দায়ের করা হয়। ৩০২, ৩৪১ ও ৩৪ আইপিসি ধারায় মামলা হয়। অন্যদিকে, ২৫ ও ২৭ নম্বর অস্ত্র আইনে হুমায়ুনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল মৃত তৃণমূল প্রার্থীর পরিবার। অভিযোগের ভিত্তিতে ওই দুই মূল‌ অভিযুক্তকে খড়গ্ৰাম থানার পুলিশ গ্ৰেফতার করেছিল সেই সময়। কিন্তু, জেল হেফাজতে থাকাকালীনই মৃত্যু হয় ঘটনার অন্যতম অভিযুক্ত পল্টুর।

মাধব মাইতি খুনের ঘটনার প্রায় ছ বছর পর কান্দি মহকুমা অতিরিক্ত দায়রা আদালত সাজা ঘোষণা করল। মোট ৪৫ জনের স্বাক্ষ্য নেওয়া হয়েছে এই মামলায়। বিচারপতি সোমা মজুমদার অভিযুক্তদের দোষী সাব্যস্ত করেন। মূল অভিযুক্ত হুমায়ুনের সাজাও ঘোষণা করল কান্দি মহকুমা আদালত। দীর্ঘদিন ধরে মামলা চলার পর অবশেষে সত্যের জয় হয়েছে বলে জানিয়েছে মৃত নেতার পরিবার।