Primary TET: টেটে প্রশ্নফাঁস রুখতে তৎপর সরকার, রবিবার ৬ জেলায় বন্ধ ইন্টারনেট পরিষেবা

Primary TET: ২০১৭ সালের পর এবার ফের টেট হচ্ছে রাজ্যে। পরীক্ষায় বসছেন ৬ লক্ষ ৯০ হাজার ৯৩২ জন পরীক্ষার্থী। ১ হাজার ৪৬০টি পরীক্ষা কেন্দ্রে হয়েছে পরীক্ষার আয়োজন।

Primary TET: টেটে প্রশ্নফাঁস রুখতে তৎপর সরকার, রবিবার ৬ জেলায় বন্ধ ইন্টারনেট পরিষেবা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2022 | 10:05 PM

মুর্শিদাবাদ: রাত পোহালেই টেট (Primary TET)। কিন্তু, পর্ষদ সভাপতির আশঙ্কা “কেউ কেউ পরীক্ষা ব্যবস্থায় বিঘ্ন ঘটানোর চেষ্টা। সুনির্দিষ্ট খবর রয়েছে পর্ষদের কাছে।” টেটের আগের দিন সাংবাদিক সম্মেলনে এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করতে দেখা যায় প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পালকে (Gautam Pal)। যা নিয়ে নতুন করে চাপানউতর শুরু হয়ে গিয়েছে শিক্ষা মহলে। তারপরেই এল নয়া নির্দেশ। রাজ্যের ৬ জেলায় রবিবার তিন ঘণ্টা বন্ধ থাকছে ইন্টারনেট পরিষেবা। 

২০১৭ সালের পর এবার ফের টেট হচ্ছে রাজ্যে। পরীক্ষায় বসছেন ৬ লক্ষ ৯০ হাজার ৯৩২ জন পরীক্ষার্থী। ১ হাজার ৪৬০টি পরীক্ষা কেন্দ্রে হয়েছে পরীক্ষার আয়োজন। সবথেকে বেশি পরীক্ষার্থী রয়েছে মুর্শিদাবাদে। এবার এই মুর্শিদাবাদেই পরীক্ষা চলাকালানী যে এলাকাগুলিতে পরীক্ষা কেন্দ্র থাকছে সেখানে ইন্টারনেট বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। পাশাপাশি তালিকায় রয়েছে দুই দিনাজপুর, মালদা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর। 

এই জেলাগুলিতেও সাকলল সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট। রাজ্যের স্বরাষ্ট্র ও পাহাড় দফতরের তরফে জারি হয়েছে নির্দেশিকা। শনিবার টেট নিয়ে সাংবাদিক সম্মেলনে পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, “পর্ষদের কাছে এবং প্রশাসনের কাছে সুনির্দিষ্ট খবর আছে কেউ কেউ এই পরীক্ষা ব্যবস্থা বিঘ্নিত করতে চাইছে। আমি নির্দ্বিধায় বলছি প্রশাসন অবগত আছে। প্রশাসন সতর্ক আছে। তার সঙ্গে পর্ষদও অবগত ও সচেষ্ট। কোনও পরীক্ষার্থী যদি আমাদের পরীক্ষাবিধি ঠিকমতো পালন না করে বিঘ্ন ঘটানোর চেষ্টা করে বা বাইরের কোনও ব্যক্তি বিঘ্ন ঘটাতে চান, আমরা প্রশাসনের কাছে কঠোরতম শাস্তির সুপারিশ করব।” এরইমধ্যে আবার বিস্ফোরক মন্তব্য করেছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, “বহু জায়গা থেকে ফোন আসছে যে প্রশ্ন বলে দেওয়া হবে। দশ লাখ টাকার কন্ট্রাক্ট। পাঁচ লাখ টাকা অ্যাডভান্স দিলে প্রশ্ন আজকেই বলে দেওয়া হবে। সেই প্রশ্ন লিখতে পারবেন এবং তারপর পাঁচ লাখ টাকা পেমেন্ট করতে হবে।”