Farakka: ‘বাগানের মধ্যে দিয়ে হাইটেনশন তার!’, ফরাক্কায় পর্যাপ্ত ক্ষতিপূরণের দাবি নওশাদের

Farakka: কৃষি জমি ও বাগানের উপর দিয়ে হাইটেনসন তার নিয়ে যাওয়াকে কেন্দ্র করে যে সমস্যা তৈরি হয়, তা নিয়ে কথা বলার পাশাপাশি পর্যাপ্ত ক্ষতিপূরণের দাবিতেও সরব হন তিনি।

Farakka: 'বাগানের মধ্যে দিয়ে হাইটেনশন তার!', ফরাক্কায় পর্যাপ্ত ক্ষতিপূরণের দাবি নওশাদের
নওশাদ সিদ্দিকী
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2022 | 6:55 PM

ফরাক্কা : ফরাক্কার উপর দিয়ে বাংলাদেশে হাইটেনশনের লাইন নিয়ে যাওয়াকে কেন্দ্র করে জমি নিয়ে এক সমস্যা দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে মঙ্গলবার ফরাক্কায় গিয়েছিলেন ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের চেয়ারম্যান তথা বিধায়ক নওশাদ সিদ্দিকী। সেখানে দাদনটোলা গ্রামের কৃষক ও গ্রামবাসীদের সঙ্গে দেখা করলেন তিনি। মঙ্গলবার সকালে নিউ ফরাক্কা স্টেশনে নেমে বেলা সাড়ে ন’টা নাগাদ দাদনটোলা গ্রাম যান আইএসএফ বিধায়ক। সেখানকার সামগ্রিক পরিস্থিতি নিয়ে তিনি কথা বলেন গ্রামবাসীদের সঙ্গে। সেখানে কৃষি জমি ও বাগানের উপর দিয়ে হাইটেনসন তার নিয়ে যাওয়াকে কেন্দ্র করে যে সমস্যা তৈরি হয়, তা নিয়ে কথা বলার পাশাপাশি পর্যাপ্ত ক্ষতিপূরণের দাবিতেও সরব হন তিনি।

নওশাদ সিদ্দিকী বলেন, “খবর পেয়ে আমরা এখানে এসে স্থানীয় প্রধানের সঙ্গে কথা বলি এবং সেই সঙ্গে আলাদাভাবে সাধারণ মানুষদের সঙ্গেও কথা বলি। যে টাওয়ার বসানো হচ্ছে, সেটি যে উচ্চতার, তার দুই পাশে কতটা জায়গা নেওয়া হচ্ছে, তা নিয়ে চিন্তিত এলাকার মানুষরা। কারণ, যদি কখনও ভেঙে পড়ে, তাহলে, তা কার বাড়িতে পড়বে, বা কার গাছে পড়বে, সেটি একটি চিন্তার বিষয়। এলাকাবাসীদের সঙ্গে কথা বলে জানলাম, এর আগে এটি একটি ঝিলের আশপাশে ফাঁকা মাঠের উপর দিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু এখন এটা তো গ্রামের মধ্যে বাগানের মধ্যে দিয়ে হাইটেনশনের তার নিয়ে যাওয়া হচ্ছে। এমন কোথাও হয়েছে বলে আমার জানা নেই। এখানে অবিচার হচ্ছে।”

বিধায়ক আরও বলেন, “তাঁরা আসুন। আমাদের রাজ্যে কাজ করুন। কর্মসংস্থান বাড়ুক। তাতে আমার কোনও সমস্যা নেই। কিন্তু নাগরিক অধিকার হরণ করে বা মানুষের উপর চাপিয়ে দিয়ে যেন না হয়। গণতান্ত্রিক দেশে মানুষের বলার অধিকার আছে।” উল্লেখ্য, বাংলাদেশকে বিদ্যুৎ সরবরাহ করার জন্য ঝাড়খন্ডের গোড্ডা থেকে ফরাক্কার উপর দিয়ে আদানী গোষ্ঠীর হাইটেনসন তার নিয়ে যাওয়াকে কেন্দ্র করে জমি সংক্রান্ত সমস্যা তৈরি হয়েছে। স্থানীয়দের যাতে পর্যাপ্ত ক্ষতিপূরণ দেওয়া হয় মঙ্গলবার সেই দাবিই তোলেন বিধায়ক।