নিমতিতাকাণ্ড: ঠিক কী এবং কীভাবে ঘটেছিল? অকুস্থলে বিশেষ তদন্তকারী দল

এ যাবৎ তদন্তের কী অগ্রগতি, তা জানতে বিশেষ বৈঠক করবেন তাঁরা। কী ঘটেছিল এবং তা কীভাবে ঘটেছিল, তা ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করবেন আধিকারিকরা। প্রয়োজনীয় পরামর্শ দেবেন তদন্তকারীদের।

নিমতিতাকাণ্ড: ঠিক কী এবং কীভাবে ঘটেছিল? অকুস্থলে বিশেষ তদন্তকারী দল
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Feb 21, 2021 | 1:54 PM

মুর্শিদাবাদ: নিমতিতায় (Nimtita Blast) আজ বিশেষ তদন্তকারী দলের (SIT) প্রধান। এডিজি সিআইডি অনুজ শর্মাও ঘটনাস্থলে গিয়েছেন। রয়েছেন সিআইডি-র আরও দুই কর্তা। এ যাবৎ তদন্তের কী অগ্রগতি, তা জানতে বিশেষ বৈঠক করবেন তাঁরা। কী ঘটেছিল এবং তা কীভাবে ঘটেছিল, তা ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করবেন আধিকারিকরা। প্রয়োজনীয় পরামর্শ দেবেন তদন্তকারীদের।

বোমা ফেটে শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেনের (Jakir Hossain) জখম হওয়ার ঘটনায় জোরাল হচ্ছে আইইডি তত্ত্ব। একইসঙ্গে এই ঘটনায় ইতিমধ্যেই তরজায় রেল-রাজ্য। রাজ্যের তরফে স্টেশনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। স্টেশনে আলো না থাকার কথাও বলা হয়েছে। রেল ইতিমধ্যেই তদন্তকারীদের জানিয়েছে, স্টেশনে অন্ধকার ছিল না। ২ নম্বর প্ল্যাটফর্মের বিস্ফোরণেই আলো নেভে। সিসিটিভি কিংবা আরপিএফ নজরদারিও ছিল পর্যাপ্ত।

ঘটনাস্থলের পাশে রেল লাইন থেকে শুক্রবার সকালে লোহার কনটেনারের টুকরো, ক্যাপাসিটার, বাইকের ব্যাটারির অংশ উদ্ধার করে সিআইডি। মূলত এগুলি আইইডি বিস্ফোরণেই ব্যবহার করা হয় বলে সিআইডি সূত্রে খবর। তা হলে কী বড় কোনও পরিকল্পনাতেই এই হামলা, উঠছে প্রশ্ন।

আরও পড়ুন: মাছ ধরতে জাল ফেলেছিলেন খাঁড়িতে, যা পেলেন তাতে কয়েক মাস ঘরে বসেই খাবেন চরণ

গত বুধবার মুর্শিদাবাদের নিমতিতা স্টেশন ভয়াবহ বোমা বিস্ফোরণ হয়। গুরুতর জখম হন মন্ত্রী জাকির হোসেন-সহ তাঁর একাধিক অনুগামী। ইতিমধ্যেই ঘটনার তদন্তভার নিয়েছে সিআইডি। সঙ্গে রয়েছে ফরেন্সিক টিম, রাজ্য আইবি ও স্থানীয় পুলিশ।