Murshidabad: সুতপা-সুশান্তের ঘটনার পুনরাবৃত্তি রুখতে মেসে মেসে ঘুরে ছাত্রীদের সঙ্গে কথা মহিলা পুলিশদের

Murshidabad: সুতপা-সুশান্তের ঘটনার পুনরাবৃত্তি রুখতে মেসে মেসে ঘুরে ছাত্রীদের সঙ্গে কথা মহিলা পুলিশদের
ছাত্রীদের সঙ্গে কথা মহিলা পুলিশদের

Murshidabad news: মেসে থাকা ছাত্রীদের রেজিস্টার ঠিক মতো রাখা হচ্ছে কি না এবং যাঁরা মেসে আছেন তাঁদের সঠিক পরিচয়পত্র রাখা হচ্ছে কি না, সেই সব দিকগুলির খোঁজখবর নেন পুলিশকর্মীরা। সেই সঙ্গে সিসিটিভি ঠিকঠাক আছে কি না, তারও খোঁজ নেওয়া হয়।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 11, 2022 | 11:12 PM

মুর্শিদাবাদ : সুতপা খুনের পর এবার সতর্ক পুলিশ। খতিয়ে দেখা হচ্ছে ছাত্রীদের মেস বাড়িগুলি নিরাপত্তা ব্যবস্থা। বহরমপুর মহিলা পুলিশ থানার পক্ষ থেকে বুধবার সন্ধ্যায় গোরাবাজার এলাকার মেস বাড়িগুলির পরিকাঠামো ঘুরে দেখেন। নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি সন্ধ্যার পর আলোর ব্যাবস্থা কেমন রয়েছে, তাও খতিয়ে দেখেন তাঁরা। মেসে থাকা ছাত্রীদের রেজিস্টার ঠিক মতো রাখা হচ্ছে কি না এবং যাঁরা মেসে আছেন তাঁদের সঠিক পরিচয়পত্র রাখা হচ্ছে কি না, সেই সব দিকগুলির খোঁজখবর নেন পুলিশকর্মীরা। সেই সঙ্গে সিসিটিভি ঠিকঠাক আছে কি না, তারও খোঁজ নেওয়া হয়। পাশাপাশি মেসে থাকা ছাত্রীদের সঙ্গে কথাও বলেন মহিলা পুলিশকর্মীরা। প্রয়োজনে বিভিন্ন রকম সহযোগিতার আশ্বাসও দেন।

এছাড়া মুর্শিদাবাদ পুলিশের বিশেষ অ্যাপ ‘আলোর পথে’ সম্পর্কে পড়ুয়াদের জানানো হয়। কিছুদিন আগেই বহরমপুরে চালু হয়েছে মহিলাদের বিশেষ দল ‘উইনার্স’। সেই বিষয়েও জানানো হয় মেসের ছাত্রীদের। কোনও রকম সমস্যা বুঝতে পারলে উইনার্স স্কোয়াডকে ফোন করার পরামর্শ দিয়ে যান পুলিশকর্মীরা। পুলিশের এমন সক্রিয়তা মনে ভরসা পাচ্ছেন ছাত্রীরাও। তমালিকা সরকার নামের এক ছাত্রী জানান, “ঘটনা শুনে একটু ভয় লাগছিল। এখন ঠিক আছে। পুলিশ আমাদের “আলোর পথে” হোয়াটসঅ্যাপ গ্রুপের কথাও বলেন।” পুলিশের ভূমিকায় খুশি মেস মালিকরাও। শেখ নাজাহার নামের এক মেস মালিক বলেন, “আলোর পথে হোয়াটসঅ্যাপ গ্রুপ খুব সহায়ক। যে ভয়গুলি তৈরি হয়েছিল তা পুলিশ ঘুরে যাওয়ার পর কেটে যাবে।”

উল্লেখ্য, কিছুদিন আগেই প্রেমে ব্যর্থ হয়ে বহরমপুরের এক মেস ছাত্রী সুতপা চৌধুরীকে ঠাণ্ডা মাথায় খুন করেছিল সুশান্ত। অভিযুক্ত সুশান্তের বাড়ি মালদায়। খুনের পনেরো দিন আগে থেকেই বহরমপুরে এসে একটি মেস ভাড়া নিয়েছিল সে। তারপর সেখানে বসেই সুতপাকে খুনের ছক কষেছিল।  সুশান্ত যে মেসে উঠেছিল, সেই মেসের মালকিন জানিয়েছেন, একটি মাত্র ব্যাগ নিয়েই মেস ভাড়া নিতে এসেছিল সে। কোন কলেজে পড়ে, জানতে চাওয়ায় উত্তর দিয়েছিল, সে কোচিং নিতে এসেছিল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA