Murshidabad Chaos: হাতাহাতি,মারামারি বাদ গেল না কিছুই! পঞ্চায়েতের রাস্তা তৈরিকে কেন্দ্র করে উত্তপ্ত ভগবানগোলা

Murshidabad: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পানবরজ এলাকার একটি জমি নিয়ে দুপক্ষের বিবাদ থেকে সমস্যার সূত্রপাত।

Murshidabad Chaos: হাতাহাতি,মারামারি বাদ গেল না কিছুই! পঞ্চায়েতের রাস্তা তৈরিকে কেন্দ্র করে উত্তপ্ত ভগবানগোলা
উত্তপ্ত মুর্শিদাবাদের ভগবানগোলা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 11, 2022 | 3:47 PM

মুর্শিদাবাদ: জমি জটে জটিলতা। পঞ্চায়েতের রাস্তা তৈরিকে কেন্দ্র করে বিবাদ। তার জেরে দু’পক্ষের সংঘর্ষে উত্তাল হল মুর্শিদাবাদ ভগবানগোলার পানবরজ এলাকা। নারী পুরুষ নির্বিশেষে সেই সংঘর্ষে লিপ্ত হন প্রায় জনা পঞ্চাশেক মানুষ। ঘটনায় আহত হয়েছেন দুপক্ষের প্রায় ১২ জন। চিকিৎসার জন্য প্রথমে তাদের নিয়ে যাওয়া হয় কানাপুকুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। পরে আশঙ্কাজনক অবস্থায় পাঁচজনকে স্থানান্তরিত করা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পানবরজ এলাকার একটি জমি নিয়ে দুপক্ষের বিবাদ থেকে সমস্যার সূত্রপাত। স্থানীয় বাসিন্দা তথা জমি মালিক সামশুল, রফিকুল ও জামালদের দাবি, তাদের চার শতক জমি তারা পঞ্চায়েত সমিতিকে দিয়েছেন রাস্তা তৈরির জন্য। পরে আরও তিনশতক জমি তারা কিনে পঞ্চায়েত সমিতিকে দেন। সেই এলাকার উপর দিয়ে রাস্তা তৈরির কাজ চলছিল। অভিযোগ, কাজ চলার সময় স্থানীয় খোকন ও সাইরুল নামে কয়েকজন যুবকের নেতৃত্বে একটি দল কাজে বাধা দেয়। যার জেরে দু’পক্ষের মধ্যে মারামারি শুরু হয়ে যায়। পরে নারী-পুরুষ নির্বিশেষে বাঁশ এবং লাঠি নিয়ে চলে পরস্পরের প্রতি আক্রমণ। সেই সংঘর্ষে জখম হন দুপক্ষের ১২ জন। আহত অবস্থায় মাঠেই পড়ে ছিলেন তারা।

স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় তাদের দ্রুত নিয়ে যাওয়া হয় নিকটবর্তী কানাপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। যদিও আশঙ্কাজনক অবস্থায় কয়েকজনকে স্থানান্তরিত করা হয়েছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। বাকিরা চিকিৎসাধীন ব্লক স্বাস্থ্যকেন্দ্রেই। যদিও খোকনের পক্ষের ফিরদৌস বেগমের দাবি, তাদের জমিতে দেওয়া বেড়া খুলে দেওয়া হচ্ছিল। তার বাধা দেওয়ায় জামালরাই চড়াও হয়। মারধর করে শামসুল ও তার দুই স্ত্রী জেসমিন ও নাজেরা।