BSF: কাঁটাতারের ওপার থেকে উড়ে এল প্লাস্টিকের প্যাকেট, খুলতেই চোখ ছানাবড়া BSF-র

BSF: মোট দশ’টি সোনার বিস্কুট উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। প্রায় ১ কোজির বেশি সেই বিস্কুট আটক করে বিএসএফের ৩২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা। যার আনুমানিক বাজার মূল্য ৮২ লক্ষ ৪৫ হাজার ৯৫২ টাকা।

BSF: কাঁটাতারের ওপার থেকে উড়ে এল প্লাস্টিকের প্যাকেট, খুলতেই চোখ ছানাবড়া BSF-র
উদ্ধার প্রচুর সোনা Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2024 | 10:11 PM

নদিয়া: সীমান্তে বেড়েই চলেছে চোরাচালান। বিগত কয়েক মাসে রাজ্যের একাধিক সীমান্তবর্তী এলাকায় দাপট বাড়িয়েছে চোরাকারবারীরা। সীমান্ত রক্ষী বাহিনীর হাতে ধরাও পড়েছে অনেকে। এবার ফের একই ছবি দেখা গেল নদিয়ার কৃষ্ণগঞ্জের ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায়। অভিযোগ, রাতে সীমান্ত দিয়ে সোনা পাচার করার চেষ্টা করছিল কিছু লোকজন। কিন্তু, তা দেখা মাত্রই ওই চোরকারবারীদের তাড়া করে বিএসএফ জওয়ানরা। তা়ড়া খেয়ে সোনা ফেলে পালিয়ে যায় পাচারকারীরা। বিএসএফ সূত্রে খবর, উদ্ধার হয়েছে প্রায় ৮২ লক্ষ ৪৫ হাজার টাকারও বেশি সোনার বিস্কুট। 

মোট দশ’টি সোনার বিস্কুট উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। প্রায় ১ কোজির বেশি সেই বিস্কুট আটক করে বিএসএফের ৩২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা। যার আনুমানিক বাজার মূল্য ৮২ লক্ষ ৪৫ হাজার ৯৫২ টাকা। বিএসএফ সূত্রে জানা যাচ্ছে, বাংলাদেশ থেকেই ওই সোনা পাচারের চেষ্টা করা হচ্ছিল। দু’জন ব্যক্তি সীমান্তের কাঁটা তারের পাশে ঘোরাফেরা করছিল। তাঁদের গতিবিধি দেখে সন্দেহ হয় জওয়ানদের। নজরও রাখছিলেন এ পার থেকে। এরইমধ্যে কাঁটা তারের ওপার থেকে অর্থাৎ বাংলাদেশের দিক থেকে একটি প্লাস্টিকে মোড়া প্যাকেট ছুড়ে ফেলা হয় সীমান্তের এই পারে। ফেলা মাত্রই তা কুড়োতে যায় এদিকে থাকা এক যুবক। 

এ দৃশ্য দেখা মাত্রই ওই যুবককে ধাওয়া করে বিএসএফ। এদিকে জওয়ানরা আসছে দেখে প্যাকেট ফেলে রেখেই চম্পট দেয় ওই যুবক। প্যাকেট খুলতেই চোখ কপালে উঠে যায় এলাকায় থাকা গ্রামবাসীদের। দেখা যায় প্লাস্টিকে মোড়া প্যাকেটের মধ্যে থরেথরে সাজানো রয়েছে ১০টি সোনার বিস্কুট।