‘ন্যায্য মূল্যে আমার কিডনি বিক্রির ব্যবস্থা করুন’, ভাইরাল স্বাস্থ্যমন্ত্রীর উদ্দেশে যুবকের ফেসবুক পোস্ট

শর্মিষ্ঠা চক্রবর্তী

শর্মিষ্ঠা চক্রবর্তী |

Updated on: Jan 15, 2021 | 4:26 PM

আমার কিডনিটি ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করলে কৃতজ্ঞ থাকব।" ফেসবুক পোস্টটি প্রচুর শেয়ারও হয়।

'ন্যায্য মূল্যে আমার কিডনি বিক্রির ব্যবস্থা করুন',  ভাইরাল স্বাস্থ্যমন্ত্রীর উদ্দেশে যুবকের ফেসবুক পোস্ট
ছবি- ফেসবুক

উত্তর ২৪ পরগনা: ‘ আমার কিডনিটা ন্য়ায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করলে কৃতজ্ঞ থাকবো।’ রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর উদ্দেশে লেখা উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) শাসনের যুবক রফিকূল হাসানের ফেসবুক পোস্ট ঘিরে বিতর্ক দানা বেঁধেছে। মুহূর্তে ভাইরাল রয়েছে সেই ভিডিয়ো।

বৃহস্পতিবার থেকে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট ঘোরাফেরা করতে দেখা যায়। পোস্টটিতে লেখা, “সম্মানীয় স্বাস্থ্যমন্ত্রী, বেকারত্বের জ্বালা আর নিতে পারছি না। আমি আমার একটা কিডনি বিক্রি করতে চাই। আমার কিডনিটি ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করলে কৃতজ্ঞ থাকব।” ফেসবুক পোস্টটি প্রচুর শেয়ারও হয়।

রফিকূলের ফেসবুক পোস্ট

জানা যায়, পোস্টটি করেছেন শাসনের কীর্তিপুরের বাসিন্দা রফিকূল। স্নাতকোত্তর পাশ করেও কোনও চাকরি পাননি এখনও। তাঁর কথায়, “চাকরি তো জোটাতে পারলাম না, তাই কিডনি বিক্রি করে পেট ভরাতে চাই।” তবে এবিষয়ে কীর্তিপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান রবিউল ইসলাম জানান, তাঁর কাছে এ নিয়ে কোনও অভিযোগ আসেনি। শাসন থানা মৎস্যজীবীদের এলাকা।

প্রশাসনের দাবি, শাসনে জব কার্ড থেকে শুরু করে পঞ্চায়েতে একাধিক কাজের ব্যবস্থা রয়েছে। সে কী উদ্দেশ্য নিয়ে এই পোস্ট করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। বারাসতের ২ নম্বর ব্লকের বিডিও অর্ঘ্য মুখোপাধ্যায় বলেন, “এটি একটি অপ্রত্যাশিত পোস্ট। তবে যুবক রফিকুল হাসান কী উদ্দেশ্য নিয়ে এই পোস্টটি করেছেন সে বিষয়টি খতিয়ে দেখছি। আমরা পাশে রয়েছি।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla