INTTUC: ২১ জুলাই সমাবেশে না থাকার মাশুল, বিক্রেতাদের ফাইন দিয়ে দোকান বন্ধ রাখার হুমকি INTTUC-র বিরুদ্ধে

North 24 pargana: উত্তর ২৪ পরগনার হৃদয়পুর স্টেশন। সেখানেই প্লাটফর্মে অবস্থিত বেশ কয়েকটি দোকানদার গত ২১ শে জুলাই যেতে পারেনি ধর্মতলায়।

INTTUC: ২১ জুলাই সমাবেশে না থাকার মাশুল, বিক্রেতাদের ফাইন দিয়ে দোকান বন্ধ রাখার হুমকি INTTUC-র বিরুদ্ধে
দোকানদারদের হুমকি (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2022 | 12:05 PM

উত্তর ২৪ পরগনা: ২১ জুলাই সমাবেশে যেতে পারেননি বলে জোরজুলুমের অভিযোগ। স্টেশন রোড সংলগ্ন প্ল্যাটফর্মে দোকানদারদের একাংশকে হুমকি দেওয়ার অভিযোগ তৃণমূলের শ্রমিক ইউনিয়নের বিরুদ্ধে।

উত্তর ২৪ পরগনার হৃদয়পুর স্টেশন। সেখানেই প্লাটফর্মে অবস্থিত বেশ কয়েকজন দোকানদার গত ২১ শে জুলাই যেতে পারেনি ধর্মতলায়। সেই সব দোকানদারকে হকার্স ইউনিয়নের তরফ থেকে এসে হুমকি দেওয়া হয়েছে জানা যাচ্ছে। আগামী সাতদিন দোকান বন্ধ রাখতে হবে এবং ফাইন দিতে হবে। গোটা ঘটনায় কাঠগড়ায় তৃণমূলের শ্রমিক ইউনিয়ন (INTTUC)। এমনকী দোকান ভেঙে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছে বলে খবর।

স্থানীয় সূত্রে খবর, এই ঘটনায় এক দোকানদার ও তাঁর সন্তান অসুস্থ হয়ে পড়েছে ইতিমধ্যে। তার প্রমাণ দেখালেও রেহাই নেই। তাঁকেও হুমকির মুখে পড়তে হয়েছে। যেখানে মুখ্যমন্ত্রী ছোট দোকানদের কোনও রকম জোর করতে মানা করেছে, সেখানে দাঁড়িয়ে হৃদয়পুর প্লাটফর্মের তৃণমূল শ্রমিক ইউনিয়নের এহেন কার্যকলাপ প্রশ্নচিহ্নের মুখে।

শনিবার হৃদয়পুর স্টেশনে অবস্থিত দোকানদাররা একত্রিত হয়ে সংবাদমাধ্যমের সামনে তাঁদের অভিযোগ জানিয়েছে। পাশাপাশি তাঁরা বারাসত পুরসভার কাছে অনুরোধ জানিয়েছে বিষয়টি যেন নজর দেওয়া হয়। একই সঙ্গে আরও অভিযোগ, ২১ জুলাই ব্রিগেডে যাওয়ার জন্য প্রতিটি দোকান থেকে ২০০-৩০০ টাকা কোন রসিদ ছাড়াই তোলা হয়।

বর্তমানে হুমকির মুখে পড়ে প্রতিটি দোকান বন্ধ রয়েছে।যারা সেইদিন যায়নি। দোকান খুললেই স্থানীয় নেতৃত্বের রোষের মুখে পড়তে হবে,সেই কারণে রোজগার বন্ধ করে বসে আছে একাধিক ব্যাবসায়ীরা।

এ বিষয়ে আইএনটিটিইউসি বারাসত জেলা সভাপতি তাপস দাসগুপ্ত জানান, ‘আমাদের রাজনৈতিক দলের ছেলেরা এরকম কাজ করে না। কিছু দোকানদার আছে তাঁরা আমাদের দল সম্পর্কে খারাপ মন্তব্য করছে। তবে কিছু ঘটে থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।’