৮ পা ও ২ নিতম্বযুক্ত বাচ্চার জন্ম দিল মা ছাগল! বিস্মিত গ্রামবাসী

Goat: অন্তঃসত্ত্বা ছাগলটি দুটি সন্তানের জন্ম দেয়। কিন্তু যার মধ্যে একটি বাচ্চা ৮টি পা ও ২টি নিতম্ব নিয়ে জন্মায়। 

৮ পা ও ২ নিতম্বযুক্ত বাচ্চার জন্ম দিল মা ছাগল! বিস্মিত গ্রামবাসী
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 4:28 PM

বনগাঁ: ‘এতদিন গরু-ছাগল পুষছি এমন ঘটনা তো দেখিনি!’ বলতে বলতে কিছুটা যেন ভীত, বিস্মিত দেখায় প্রৌঢ়া কল্পনা মণ্ডলকে। আশ্চর্যজনকই বটে! আটটি পা, দুই নিতম্বযুক্ত বাচ্চার জন্ম দিলয়েছে মা ছাগল (Goat)। শুক্রবার উত্তর ২৪ পরগনায় বনগাঁর (Bangaon) কালমেঘায় ঘটল এমনই অবাক করা ঘটনা।

আট পায়ের ছাগলের বাচ্চা দেখে চমকে ওঠেন গ্রামবাসীরা। ছাগলটির মালিক কল্পনা মণ্ডল। গরু, ছাগল মিলিয়ে একাধিক পোষ্য আছে তাঁর। কিন্তু এমন ঘটনা এই প্রথমবার দেখে তাজ্জব কল্পনা দেবী।

তিনি জানান, গত বৃহস্পতিবার তাঁর অন্তঃসত্ত্বা ছাগলটি দুটি সন্তানের জন্ম দেয়। কিন্তু যার মধ্যে একটি বাচ্চা ৮টি পা ও ২টি নিতম্ব নিয়ে জন্মায়। ছাগলের ওই বাচ্চা জন্মানোর পর বেশিক্ষণ বাঁচেনি। মাত্র পাঁচ মিনিট তার আয়ু ছিল।

A Goat gives Birth to calf with eight legs in Bangaon

ছাগল মালিক বলছেন এমন ঘটনা আগে দেখেননি

তবে আট পায়ের সেই কালো ছাগ শিশুকে দেখতে ছুটে আসেন গ্রামবাসীরা। ভিড় উপচে পড়ে কল্পনার বাড়িতে। গ্রামের লোক এসে তাঁর বাড়িতে ভিড় করেন।

A Goat gives Birth to calf with eight legs in Bangaon

ভাল আছে মা ও আরেক সন্তান

সবার চোখে বিস্ময়। এমন আশ্চর্যজনক ঘটনা এই প্রথমবার দেখলেন বলে জানান তাঁরা। তবে মা ছাগল ও তার বাকি এক শিশু সুস্থ আছে বলে জানান কল্পনা মণ্ডল। আরও পড়ুন: ভনভন করছে মাছি, জলে পচে ফুলে উঠেছে দুই সদ্যোজাতর দেহ! দেখে আঁতকে উঠলেন সকলে

COVID third Wave