Amdanga Arms Recover: পুলিশের খাতায় ভুরি ভুরি অভিযোগ, শেষমেশ এলাকা থেকেই গ্রেফতার আমডাঙার ২ ত্রাস

Amdanga Arms Recover: পুলিশকে দেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করে অভিযুক্তরা। পুলিশ তাড়া করে তাদের ধরে ফেলে। তল্লাশি চালিয়ে তাদের কাছ থেকে একটি গুলিভর্তি রিভলবার-সহ পাঁচটি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ।

Amdanga Arms Recover: পুলিশের খাতায় ভুরি ভুরি অভিযোগ, শেষমেশ এলাকা থেকেই গ্রেফতার আমডাঙার ২ ত্রাস
আগ্নেয়াস্ত্র উদ্ধার । প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2022 | 1:46 PM

উত্তর ২৪ পরগনা: আগ্নেয়াস্ত্র-সহ দুই দুষ্কৃতীকে গ্রেফতার করল হাড়োয়া থানার পুলিশ। ধৃত দুই দুষ্কৃতীর বিরুদ্ধে পুলিশের খাতায় একাধিক অভিযোগ রয়েছে। এলাকার ত্রাস বলেই কুখ্যাত তারা। ধৃতদের নাম এবাদুল মোল্লা ও জয়ন্ত বসু। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে গুলিভর্তি রিভলবার, তাজা বোমা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ভোর রাতে বসিরহাটের হাড়োয়া থানার কামারগাতি এলাকার দুই কুখ্যাত দুষ্কৃতী ডাকাতির উদ্দেশে জড়ো হয়। পুলিশের কাছে গোপন সূত্রে খবর গেলে হাড়োয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক বাপ্পা মিত্রের নেতৃত্বে বাহিনী ওই এলাকায় পৌঁছয়।

পুলিশকে দেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করে অভিযুক্তরা। পুলিশ তাড়া করে তাদের ধরে ফেলে। তল্লাশি চালিয়ে তাদের কাছ থেকে একটি গুলিভর্তি রিভলবার-সহ পাঁচটি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ। ধৃত দুই দুষ্কৃতী এবাদুল মোল্লার বাড়ি রাধানগরে ও অপর এক দুষ্কৃতী জয়ন্ত বসুর বাড়ি ব্রাহ্মণচক গ্রামে। এই দুই দুষ্কৃতীর বিরুদ্ধে বসিরহাট পুলিশ জেলার একাধিক থানা অভিযোগ রয়েছে। ধৃতদের বিরুদ্ধে ডাকাতি, রাহাজানি ও সমাজ বিরোধী কাজের সঙ্গে যুক্ত থাকার একাধিক অভিযোগ রয়েছে। ধৃত দুই দুষ্কৃতীকে মঙ্গলবার বসিরহাট মহকুমা আদালতে পেশ করা হবে।

এদিকে, বিধাননগরের লোহাপুল থেকেও ৫ দুষ্কৃতীকে আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে দক্ষিণ বিধান নগর থানার লোহা পুলের সামনে সন্দেহজনকভাবে বেশ কয়েকজন যুবককে ঘোরাঘুরি করতে দেখেন স্থানীয় বাসিন্দারা। তাঁরাই থানায় খবর দেন। পুলিশ দ্রুত এলাকায় পৌঁছয়। ততক্ষণে ওই এলাকাতেই ইতঃস্তত ঘোরাফেরা করছিল তারা। পুলিশের গাড়ি দেখতেই কিছুটা চমকে ওঠে। পালানোর চেষ্টা করে। পুলিশ তাড়া করে ধরে ফেলে ৫ জনকেই। প্রাথমিকভাবে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু কোনও সঙ্গতিপূর্ণ উত্তর না পাওয়ায় পুলিশের সন্দেহ হয়। এরপর তল্লাশি চালিয়ে আগ্নেয়াস্ত্র উদ্ধার করে পুলিশ।

ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ধারালো অস্ত্র ও ডাকাতির সরঞ্জাম। জেরায় প্রাথমিকভাবে জানা গিয়েছে, দুষ্কৃতীরা বেলেঘাটা ফুলবাগান ও ছয়নাভি এলাকার। বিধাননগর মহকুমা আদালতে মঙ্গলবার তাদের পেশ করা হবে। পুলিশ ধৃতদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে।

ধৃতদের কাছ থেকে বেশ কিছু তথ্য পেতে চাইছেন তদন্তকারীরা। এই গ্যাঙের চাঁই কে, আর কোথায় কোথায় তারা ডাকাতি করেছে, অস্ত্র তাদেরকে কে সরবরাহ করেছে, এই সব তথ্য হাতে পেতে চাইছে পুলিশ। ধৃতদের জেরা করে বড় কোনও চক্রের হদিশ মিলবে বলে আশাবাদী পুলিশ।

সম্প্রতি রাজ্যে বেশ কয়েকটি দল সক্রিয় হয়ে উঠেছে। তারা দিনের বেলায় নানা রকম কাজের সঙ্গে যুক্ত থাকে, বিভিন্ন এলাকা রেইকি করে, রাতে চালায় অপারেশন। এরকমই এক গ্যাঙের হদিশ পেয়েছে আরামবাগ পুলিশ। একাধিক অত্যাধুনিক অস্ত্রও উদ্ধার হয়েছে তাদের কাছ থেকে। জেরায় উঠে এসেছে একাধিক চাঞ্চল্যকর তথ্যও।

আরও পড়ুন: Mohan Bhagwat In Kolkata: নজরে সংগঠনের ‘প্রাণপ্রতিষ্ঠা’, ২ দিনের রাজ্য সফরে আরএসএস প্রধান মোহন ভাগবত

আরও পড়ুন: Khoyrashole Coal Scam: উত্তেজনার মাঝেই আবারও খয়রাশোলের অবৈধ কয়লার ঘাঁটিতে অভিযান পুলিশের, ধৃত ২