Basirhat Clash: বসিরহাটে পুলিশ কনস্টেবলকে গুলিকাণ্ডে গ্রেফতার ৪১, উদ্ধার আগ্নেয়াস্ত্র-গুলি

Basirhat Clash: তাদের কাছ থেকে তিনটি ধারাল অস্ত্র, দুটি বন্দুক ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

Basirhat Clash: বসিরহাটে পুলিশ কনস্টেবলকে গুলিকাণ্ডে গ্রেফতার ৪১, উদ্ধার আগ্নেয়াস্ত্র-গুলি
বসিরহাটে গুলিকাণ্ডে গ্রেফতার ৪১
Follow Us:
| Edited By: | Updated on: Nov 22, 2022 | 11:12 AM

উত্তর ২৪ পরগনা:  বসিরহাটে গুলিবিদ্ধ পুলিশ কনস্টেবল। ঘটনায় ৪১ জনকে গ্রেফতার করল বসিরহাট থানার পুলিশ। ধৃতদের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ ও অস্ত্র ধারায় মামলা রুজু করা হয়েছে। ধৃতদের কাছ থেকে তিনটি ধারাল অস্ত্র, দুটি বন্দুক ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। ধৃত ৪১ জনকে মঙ্গলবার বসিরহাট মহকুমা পেশ করা হবে।

পঞ্চায়েত ভোটের মুখে সোমবার রাতে রক্তাক্ত হয় বসিরহাট। প্রাথমিকভাবে জানা যাচ্ছে,  তৃণমূলের গোষ্ঠীসংঘর্ষে গুলিবিদ্ধ হলেন এক পুলিশ কনস্টেবল। গতকাল রাতে সীমান্তবর্তী শাঁকচুড়া বাজারের ঘটনায় থমথমে গোটা এলাকা। গুলিবিদ্ধ পুলিশকর্মী আরজি কর হাসপাতালে চিকিত্‍সাধীন।

তবে বসিরহাটের ঘটনায় উঠে আসছে নয়া তথ্য। তৃণমূল ছাত্রনেতাকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন পুলিশ কনস্টেবল প্রভাত সর্দার। এমনই দাবি ছাত্রনেতা আশরাফুজ্জামান বুলবুলের। সিরাজুল বেশের দলবলের বিরুদ্ধেই হামলার অভিযোগ উঠছে। ছাত্রনেতার দাবি, তাঁকে বাঁচাতে গিয়েই গুলিবিদ্ধ হয়েছেন পুলিশ কর্মী। জানা গিয়েছে সিরাজুল বেশে নামক এক ব্যবসায়ী সোমবার রাতে শাঁকচূড়া বাজার এলাকায় তাঁর কার্যালয়ের সামনেই বেশ কয়েকজনের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন। সেই ঝামেলা মেটাতে যায় বাজারে কর্তব্যরত পুলিশ কর্মীরা ও উত্তর ২৪ পরগণার তৃণমূল ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান বুলবুল। তাঁর দাবি,  এক দুষ্কৃতী তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। সেই ধেঁয়ে আসা গুলি দেখতে পেয়ে কনস্টেবল প্রভাত সর্দার আশরাফুজ্জামান বুলবুলকে নীচে বসিয়ে দেন। তখনই সেই গুলি এসে লাগে ওই পুলিশকর্মীর বা কাঁধে। তারপর তিনি মাটিতে লুটিয়ে পড়েন, তারপরে শুরু হয় ব্যাপক বচসা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যান পুলিশ কর্মীরা। আহত পুলিশকর্মীকে উদ্ধার করে প্রথমে বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি করা হয়। তারপর তাঁকে বারাসতের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাহলে ঠিক কী কারণে বুলবুলের ওপরে গুলি চালানো পরিকল্পনা করা হয়েছিল? পুরনো কোনও বচসা না রাজনৈতিক প্রতিহিংসা? খতিয়ে দেখছে বসিরহাট থানা পুলিশ।