কয়লাকাণ্ডে এবার লালার বাড়ি ‘অ্যাটাচ’ সিবিআইয়ের

ইতিমধ্যেই একাধিক বার কলকাতায় নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন কয়লাকাণ্ডের চাঁই লালা (Anup Maji)।

কয়লাকাণ্ডে এবার লালার বাড়ি 'অ্যাটাচ' সিবিআইয়ের
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: May 10, 2021 | 4:03 PM

কলকাতা: কয়লাকাণ্ডে (Coal Scam) অন্যতম অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার বাড়ি সিল করা হল। সোমবার দুপুরে সল্টলেকের বাড়িতে পৌঁছন বিধাননগরের এসডিও। সঙ্গে ছিলেন একাধিক উচ্চপদস্থ প্রশাসনিক আধিকারিক।

আরও পড়ুন: শিক্ষা গেল ব্রাত্যর হাতে, খাদ্য দফতর সামলাবেন জ্যোতিপ্রিয়র জেলারই রথীন ঘোষ, দেখে নিন রাজ্যের মন্ত্রীদের পূর্ণাঙ্গ তালিকা

সম্প্রতি কয়লা পাচার মামলায় লালার সল্টলেক সিটি সেন্টারের একটি দোকান অ্যাটাচ করা হয়। গত ৬ মে বৃহস্পতিবার সেটি অ্যাটাচ করেছিল সিবিআই। সেদিনই তাঁর সল্টলেকের বাড়িতেও একটি নোটিস ঝোলানো হয়। বলা হয়, বাড়ি যেন খালি করে দেওয়া হয়। এরপরই সোমবার বিধাননগরের এসডিও বিধাননগর উত্তর থানার পুলিশকে সঙ্গে নিয়ে লালার সল্টলেকের এএ ব্লকের বাড়িতে যান। সেটি সিল করে দেওয়া হয়।

ইতিমধ্যেই একাধিক বার কলকাতায় নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন কয়লাকাণ্ডের চাঁই লালা। তাঁর কাছে সুপ্রিম কোর্টের রক্ষাকবচ রয়েছে। যার বলে এখনই সিবিআই তাঁকে গ্রেফতার করতে পারবে না। তবে এই রক্ষাকবচের শর্তই হল, তদন্তে সবরকম সহযোগিতা করতে হবে তাঁকে। যদিও সিবিআই একাধিকবার অভিযোগ তুলেছে, লালা তা করছেন না। তাঁর কাছ থেকে যথাযথ উত্তর পাচ্ছেন না তদন্তকারীরা।

আরও পড়ুন: উত্তরবঙ্গ উন্নয়নের রাশ নিজের হাতে নিলেন মমতা

এরইমধ্যে কিছুদিন আগেই তাঁর কয়েক শো কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। যা আর বিক্রি করতে পারবেন না লালা। একইসঙ্গে অস্থাবর সম্পত্তির মিউটেশনও করতে পারবেন না তিনি। সূত্রের খবর, সম্পত্তি, বাড়ি দখলে নিয়ে লালাকে চাপে রাখার চেষ্টা করছে সিবিআই।