Poster Contro : অভিষেকের ‘গায়ে আঁচড়’ বার্তা নিয়ে পোস্টার জগদ্দলে, অর্জুনের সঙ্গে সংঘাতের আবহ?

Poster Contro : অভিষেকের গতকালের মন্তব্যের পর আজ জগদ্দলের একাধিক জায়গায় পোস্টার পড়েছে। কোনও পোস্টারে লেখা, 'দরজা বন্ধ। সুবিধাবাদীদের কখনও তৃণমূলে নয়। বার্তা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।'

Poster Contro : অভিষেকের 'গায়ে আঁচড়' বার্তা নিয়ে পোস্টার জগদ্দলে, অর্জুনের সঙ্গে সংঘাতের আবহ?
জগদ্দলের একাধিক জায়গায় পড়েছে পোস্টার
TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

May 31, 2022 | 8:11 PM

জগদ্দল : দলের পুরনো কর্মীদের ‘প্রাপ্য মর্যাদা’ দেওয়ার কথা প্রায় শোনা যায় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়। গতকাল ব্যারাকপুরের শ্যামনগরে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, “পুরনো কর্মীদের গায়ে আঁচড় পড়লে ছেড়ে কথা বলব না।” তিনি যখন এই কথা বলছেন, তখন মঞ্চে বসে অর্জুন সিং। যিনি কয়েকদিন আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরেছেন। আর অভিষেকের ওই মন্তব্যের পরই জগদ্দলে একাধিক পোস্টার পড়ল।

২২ মে বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে এসেছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে ঘাসফুলের টিকিট না পেয়ে তিনি পদ্ম শিবিরে গিয়েছিলেন। ভোটে জিতে সাংসদও হন। তিন বছর পর ফিরে এসেছেন পুরনো দলে। অর্জুন দলে ফিরে আসার পর গতকাল শ্যামনগরে জনসভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেই তিনি বলেন, “পুরনো কর্মীদের গায়ে আঁচড় পড়লে ছেড়ে কথা বলব না।” ওই সভায় অভিষেক আরও বলেন, তৃণমূলের দরজা খুললে বাংলায় বিজেপি দলটাই উঠে যাবে। তার পর কর্মী-সমর্থকদের কাছে জানতে চান,”দরজা খুলব না বন্ধ করে রাখব?” সবাই তারস্বরে দরজা বন্ধের কথা বললে অভিষেক বলেন, “আপনারা চাইছেন দরজা বন্ধ করে রাখব। তাই হল। দরজা বন্ধ।”

অভিষেকের গতকালের ওই মন্তব্যের পর আজ জগদ্দলের একাধিক জায়গায় পোস্টার পড়েছে। কোনও পোস্টারে লেখা, ‘দরজা বন্ধ। সুবিধাবাদীদের কখনও তৃণমূলে নয়। বার্তা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।’ আবার কোনও পোস্টারে লেখা, ‘কোনও পুরনো কর্মীর গায়ে হাত পড়লে তৃণমূল কংগ্রেস ছেড়ে কথা বলবে না। বার্তা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।’

জগদ্দলে এই ধরনের পোস্টার নিয়ে অর্জুন সিং বলেন, “জগদ্দলে পোস্টার পড়েছে, সেখানকার বিধায়ককে জিজ্ঞাসা করুন। যারা করেছে তাদের জিজ্ঞাসা করতে হবে। যদি আমার বিরুদ্ধে পোস্টার লাগায়, তাহলে আরও পোস্টার লাগাতে বলুন।”

অর্জুন সিংয়ের বিরোধিতায় কি এই পোস্টারগুলি পড়েছে ? জগদ্দলের তৃণমূল বিধায়ক সোমনাথ শ্যাম বললেন, “অর্জুন সিং দলের শীর্ষ নেতার হাত ধরে এসেছেন। ফলে তাঁকে না মেনে নেওয়ার কোনও কারণ নেই।” তারপরই তিনি বলেন, “কয়েকদিন আগেও যাঁরা তৃণমূল কর্মীদের উপর অত্যাচার করেছেন, তাঁরা আজ দলের পতাকা নিয়ে ঘুরছেন। হয়ত পুরনো কর্মীদের খারাপ লেগেছে। কোনওরকম হুমকি নয়। আবেগে হয়ত পোস্টার দিয়েছে।” অর্জুনের নাম না নিয়ে তিনি বলেন, “কেউ কেউ নিজের স্বার্থে এই দল ওই দলে যান। আমরা তৃণমূলের কর্মী। আমাদের ভয় পাওয়ার কিছু নেই।” পোস্টার ঘিরে বিতর্ক নিয়ে তিনি বলেন, পোস্টার অভিষেকের বার্তা ছাড়া অন্য কোনও কিছু লেখা থাকলে, তা খুলে নেওয়া হব।

এই খবরটিও পড়ুন

রাজনীতির কারবারিরা বলছেন, অর্জুন সিং দলে ফিরে আসায় দলের পুরনো কর্মীদের সঙ্গে সংঘাত বাধতে পারে। হয়ত এই আঁচ করেই আগাম বার্তা দিয়ে রেখেছেন অভিষেক। আর তাঁর বার্তাকে হাতিয়ার করেই পোস্টার দেওয়া হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla