COVID Vaccination: কোথাও ক্যাম্পের দরজায় লাথি, কোথাও পুলিশের সঙ্গে ধস্তাধস্তি! টিকাকেন্দ্রে বিশৃঙ্খলার খণ্ডচিত্র

COVID Vaccination: শুক্রবার গোটা রাজ্যে টিকাকেন্দ্রে একাধিক বিশৃঙ্খলার চিত্র প্রকাশ্যে এসেছে।

COVID Vaccination: কোথাও ক্যাম্পের দরজায় লাথি, কোথাও পুলিশের সঙ্গে ধস্তাধস্তি! টিকাকেন্দ্রে বিশৃঙ্খলার খণ্ডচিত্র
টিকাকেন্দ্রে বিশৃঙ্খলা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 2:06 PM

TV9 ব্যুরো: কোথাও তৃণমূলের গোষ্ঠীকোন্দল, কোথাও ভ্যাক্সিন দেওয়ার পদ্ধতিতে গলদের অভিযোগ, কোথাও পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, কোথাও লাইনে বিশৃঙ্খলা!  শুক্রবার গোটা রাজ্যে টিকাকেন্দ্রে একাধিক বিশৃঙ্খলার চিত্র প্রকাশ্যে এসেছে।

উত্তর ২৪ পরগনা

ভ্যাকসিন নিয়ে ভাটাপাড়ায় দলবাজির অভিযোগ। ‘বেআইনি’ ভ্যাকসিন ক্যাম্প নিয়ে চাঞ্চল্য ভাটাপাড়ায় ৩২ নং ওয়ার্ডে। ভাটাপাড়ার মাদ্রাল লাইব্রেরিতে চলছে ভ্যাকসিন ক্যাম্প। আর তার ১০ ফুট দূরত্বে চলছে ভাটাপাড়া পুরসভার ভ্যাকসিনেশন ক্যাম্প। কেন ভাটাপাড়া পুরসভার একই ওয়ার্ডে দুটি  ক্যাম্প, তা নিয়েই তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব শুরু। ভাটাপাড়া পুরসভার ৩২ নম্বর ওয়ার্ডের কনভেনর শিবনাথ রায় বলেন, “তৃণমূল কর্মীরা এই কাজ করতে পারেন না। এতে দলের ক্ষতি হচ্ছে।”

আমডাঙা, উত্তর ২৪ পরগনা

আমডাঙার পরিস্থিতি আবার আলাদা।  নিয়ম বহির্ভূতভাবে ভ্যাকসিন দেওয়া হচ্ছে, তা নিয়ে উত্তেজনা ছড়ায় ভ্যাকসিন কেন্দ্রে। লাথি মেরে গেট ভাঙার চেষ্টা উত্তেজিত জনতার। গ্রাহকদের অভিযোগ, নিয়ম বহির্ভূতভাবে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। লাইন মেনে ভ্যাকসিন দেওয়া হচ্ছে না, এই অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে থাকেন গ্রাহকরা। এক্ষেত্রে পক্ষপাতিত্বের অভিযোগ তোলেন তাঁরা। আমডাঙার কুচিয়াপাড়া গ্রামে ভ্যাকসিন কেন্দ্রে উত্তেজনা ছড়ায়।

লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। ৩০০ জনকে ভ্যাকসিন দেওয়ার কথা ছিল এদিন। কিন্তু ঝামেলা এমন পর্যায় পৌঁছয় যে ভ্যাকসিন দেওয়া বন্ধ করে দেওয়া হয়। এই খবর সম্প্রচারিত হওয়া পর্যন্ত বন্ধ রয়েছে ভ্যাকসিনেশন। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে আমডাঙা থানার পুলিশ। গ্রাহকদের সঙ্গে কথা বলছেন। উদ্যোক্তাদের সঙ্গেও কথা বলা হচ্ছে। কথা বলে সমস্যা মেটানোর চেষ্টা চলছে। আবার যাতে ভ্যাকসিনেশন শুরু করা যায়, তার চেষ্টা চলছে।

শিলিগুড়ি

শুধু দক্ষিণে নয়, উত্তরেও ছড়ায় বিশৃঙ্খলা। শিলিগুড়ি পৌর নিগমের ৪০ নম্বর ওয়ার্ডে ভ্যাকসিন কেন্দ্রে বিশৃঙ্খলা তৈরি হয়। পুলিশের সঙ্গে শুরু হয় গ্রাহকদের ধস্তাধস্তি। আহত হন এক মহিলাও। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পাটেশ্বরি হাইস্কুলে কয়েকদিন আগে টিকা দেওয়া হয়। কিন্তু সেবার লাইন দিয়েও টিকা পাননি অনেকে।

ফের টিকা দেওয়া হবে শুনে বৃহস্পতিবার রাত থেকেই লাইনে দাঁড়ান বাসিন্দারা। কিন্তু শুক্রবার সকাল হতেই তাঁদের জানানো হয়, যাঁদের কাছে কুপন আছে, তাঁরাই টিকা পাবেন। এরপরই ধৈর্য্য হারান গ্রাহকরা। শুরু হয় গণ্ডগোল, বিক্ষোভ। গ্রাহকরা উত্তেজিত হয়ে যান। খবর পেয়ে এলাকায় পৌঁছয় পুলিশ। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়।

ভিড় হটানোর চেষ্টা করলে পুলিশের সঙ্গে বচসা শুরু হয়। শুরু হয় ধস্তাধস্তি। ঘটনার জেরে এক মহিলা পড়ে গিয়ে আহত হন। এরপর পুলিশের আশ্বাসে বিক্ষোভ তুলে নেন তাঁরা।

আরও পড়ুন: Maldah TMC: বন্যার ত্রাণের টাকা ‘আত্মসাৎ’, গণধোলাইয়ের শিকার তৃণমূল নেতা

আরও পড়ুন: Maldah Crime: সারা শরীর জুড়ে দগদগে ঘা, রক্ত বেরোচ্ছে! দুই মেয়ের মা হওয়ার মাশুল গুনল বাইশের বধূ