‘এক ব্যক্তি এক পদ’ নীতির জের! মুখ্য পৌরপ্রশাসকের পদ থেকে ইস্তফা খাদ্যমন্ত্রীর?

Rathin Ghosh:তৃণমূলের দলীয় সূত্রে খবর, মঙ্গলবার, খাদ্য়মন্ত্রী রথীন ঘোষ  মধ্যমগ্রামের কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করেন। সেই বৈঠকের পরেই দলের তরফে রথীনবাবুকে নির্দেশ দেওয়া হয় তাঁকে নিয়ম মেনেই মুখ্য় পৌরপ্রশাসকের পদ থেকে ইস্তফা দিতে হবে।

'এক ব্যক্তি এক পদ' নীতির জের! মুখ্য পৌরপ্রশাসকের পদ থেকে ইস্তফা খাদ্যমন্ত্রীর?
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 3:00 PM

উত্তর ২৪ পরগনা: তৃণমূলী-নির্দেশ ‘এক ব্যক্তি এক পদ’-এর জেরেই কি এ বার মধ্য়মগ্রামের মুখ্য পৌরপ্রশাসকের পদ থেকে ইস্তফা দিতে চলেছেন খাদ্যমন্ত্রী (Rathin Ghsoh)? চলছে জল্পনা। মঙ্গলবার, তৃণমূলের অন্দরে এমনই গুঞ্জন শোনা গেল। তবে, এখনও এ প্রসঙ্গে, বিশেষ কিছু বলতে চাননি খাদ্যমন্ত্রী (Rathin Ghsoh)।

তৃণমূলের দলীয় সূত্রে খবর, মঙ্গলবার, খাদ্য়মন্ত্রী রথীন ঘোষ  মধ্যমগ্রামের কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করেন। সেই বৈঠকের পরেই দলের তরফে রথীনবাবুকে নির্দেশ দেওয়া হয় তাঁকে নিয়ম মেনেই মুখ্য় পৌরপ্রশাসকের পদ থেকে ইস্তফা দিতে হবে। যদিও, সেই ইস্তফা প্রসঙ্গে বিশেষ কিছু বলতে চাননি খাদ্য়মন্ত্রী। এদিন, রথীনবাবু কেবল বলেন, “আমায় দল যা বলবে তাই  করব। এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নিইনি।” অন্যদিকে, বারাসাতের মহকুমাশাসক জানিয়েছেন, তিনি এখনও কোনও পদত্যাগ পত্র পাননি।

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে বিপুল জয়লাভের পর থেকেই নিজেদের দলীয় ‘স্ট্র্যাটেজি’ বদলেছে তৃণমূল (TMC)। আসন্ন লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখেই সংগঠনকে ঢেলে সাজিয়েছেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সাংগঠনিক বৈঠকে তৃণমূল নেত্রী স্পষ্ট নির্দেশ দিয়েছিলেন, দলে ‘এক ব্যক্তি এক পদ’ নীতি চালু হবে। একজন ব্যক্তি একটি পদেই আসীন থাকবেন। সেই নীতি মেনে জেলা ও ব্লকস্তরেও পরিবর্তন হবে বলে জানিয়েছিলেন তৃণমূল নেত্রী। সেই নীতির জেরেই মুখ্য পুরপ্রশাসকের পদ থেকে ইস্তফা দিতে পারেন রথীন (Rathin Ghsoh) এমনটাই অনুমান রাজনৈতিক মহলের। আরও পড়ুন: Exclusive Manoj Jha: মমতা বড় নাম, তবে মুখের রাজনীতি চান না আরজেডি-র ‘ভাইরাল সাংসদ’ মনোজ ঝাঁ