North 24 Pargana: মাস্ক না পরে রাস্তায় বেরলে মিলছে নলেন গুড়ের পাটালি!

Mask Must: মাস্ক (Mask) না পরে রাস্তায় বেরলে কোথাও কান ধরে ওঠবোস, কোথাও চলছে ধরপাকড়, এবারে মাস্ক না পরে রাস্তায় বেরলে অভিনব দাওয়াই গ্রাম পঞ্চায়েতের প্রধানের।

North 24 Pargana: মাস্ক না পরে রাস্তায় বেরলে মিলছে নলেন গুড়ের পাটালি!
মাস্ক না পরে পাটালি! নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2022 | 5:47 PM

উত্তর ২৪ পরগনা: মাস্ক (Mask) না পরে রাস্তায় বেরলে কোথাও কান ধরে ওঠবোস, কোথাও চলছে ধরপাকড়, এবারে মাস্ক না পরে রাস্তায় বেরলে অভিনব দাওয়াই গ্রাম পঞ্চায়েতের প্রধানের। টাকি রোডের উপরে পুলিশকে সঙ্গে নিয়ে মানুষকে মাস্ক বিতরণ করছে পঞ্চায়েত। মাস্কবিহীন যে সমস্ত বাইক আরোহী, ট্রাকচালক রাস্তা দিয়ে যাচ্ছেন তাঁরা উপহার পেলেন নলেন গুড়ের পাটালি!

আর এই ঘটনা কেউ ঠাট্টা তামাশা ছলে নিয়েছেন আবার, কেউ লজ্জা বোধ করেছেন। আর গ্রাম পঞ্চায়েত প্রধানের দাবি, “শীতের মরসুমে নলেন গুড়ের পাটালি বিরল। তাই সাধারণ মানুষকে সচেতন করতে পুলিশকে সঙ্গে নিয়ে এভাবে নলেন গুড়ের পাটালি বিতরণ করেছি এবং তাঁদের লজ্জা দিয়েছি”। এর ফলে আগামী দিনে মাস্ক ছাড়া রাস্তায় বেরবেন না, এমনটাই মনে করছেন পঞ্চায়েত প্রধান।

বুধবার এমন ঘটনাটি ঘটেছে বারাসত দু’ নম্বর ব্লকে ফলতি বেলিয়াঘাটা গ্রাম পঞ্চায়েত এলাকায়। এই পঞ্চায়েতের প্রধান নজিবুর রহমান। এদিন তিনি পঞ্চায়েতের সমস্ত কর্মী-সদস্যদের নিয়ে টাকি রোডে এদিন সকালে অভিযানে নামেন। যে সমস্ত মানুষ মাস্ক রাস্তায় বেরিয়েছেন তাঁদের মাস্ক পরালেন, স্যানিটাইজ করলেন তাঁরা। পাশাপাশি উপহার হিসাবে নলেন গুড়ের পাটালি তুলে দিলেন। আর এই নলেন গুড়ের পাটালি নিয়ে মাস্কবিহীন বাইক আরোহিরা বলছেন, ‘এটা লজ্জাজনক, দুঃখজনক ঘটনা’।

এবার মাস্ক পরে বেরবেন রাস্তায়? মহম্মদ আবদুল্লারা বলছেন, এর পরে আর বের হবেন না। ‘তবে এ বছর নজিবুর রহমানের সহযোগিতায় প্রথম নলেন গুড়ের পাটালি পেলাম ভাল লাগছে’, মাস্ক ঢাকা মুখে হাসি তাঁর।

প্রসঙ্গত, দুই পরগনায় করোনা সংক্রমণ চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের। জায়গায় জায়গায় মাইক্রো কন্টেইনমেন্ট জোন চালু হয়েছে। আবার কয়েকটি জায়গায় লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শারীরিক দূরত্ববিধি মেনে চলা, মাস্ক পরার দিকে বিশেষ নজর দিয়েছে প্রশাসন। চলছে ধরপাকড়ও। কয়েকদিন আগেই উত্তর ২৪ পরগনাতেই মাস্ক না পরে রাস্তায় বেরনোর পর ছাড় পাননি পুলিশ কর্মীও। তাঁকেও থানায় নিয়ে যায় পুলিশ।

আরও পড়ুন: School: বন্ধ স্কুল, তবুও পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের বাড়িতে পাঠ্যবই পৌঁছে দিচ্ছেন শিক্ষকরা

আরও পড়ুন: Adhir Chowdhury on Bikaner-Guwahati Express Train Accident: ‘রেল ইঞ্জিনের সমস্যাটা ধামাচাপা পড়ে গেল, মানুষের মৃত্যু নিয়েও রাজনীতি!’ 

আরও পড়ুন: Abhishek Banerjee’s Photo in Govt. Program: সরকারি রাস্তার শিলান্যাসেও অভিষেক! ফ্লেক্স ঘিরে বিতর্ক