ISF: আগ্নেয়াস্ত্র দেখিয়ে এলাকায় তোলাবাজি, গ্রেফতার আইএসএফ কর্মী!

Deganga: এ বিষয় নিয়ে অভিযোগ উড়িয়ে দিয়েছেন বারাসাত সাংগঠনিক জেলার আইএসএফ যুগ্ম-সম্পাদক কুতুবউদ্দিন ফাতেহি

ISF: আগ্নেয়াস্ত্র দেখিয়ে এলাকায় তোলাবাজি, গ্রেফতার আইএসএফ কর্মী!
উদ্ধার আগ্নেয়াস্ত্র, (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 10:42 PM

উত্তর ২৪ পরগনা: কিছু হলেই আগ্নেয়াস্ত্র দেখিয়ে এলাকায় চলত তোলাবাজি। ভয়ে সিঁটিয়ে থাকতেন এলাকার মানুষ। নানাভাবে অভিযোগ পেয়েও অভিযুক্তকে পাকড়াও করতে পারেনি পুলিশ। অবশেষে, গোপন সূত্রে খবর পেয়ে শনিবার গভীর রাতে আইএসএফ (ISF) কর্মী ফয়জুল মণ্ডলকে গ্রেফতার করে দেগঙ্গার পুলিশ।

দেগঙ্গা থানার পুলিশ জানিয়েছে, আইএসএফ কর্মী ফয়জুল মণ্ডল দীর্ঘদিন ধরে এলাকায় আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরে বেড়াচ্ছিলেন। তাঁর তোলাবাজির জেরে রীতিমতো অতিষ্ঠ ছিলেন এলাকাবাসী। ছোট ব্যবসায়ীদের থেকে শুরু করে এলাকার বিভিন্ন মানুষের থেকে টাকা আদায় করতেন ধৃত ফয়জুল। বিরোধিতা করলেই জুটত প্রাণে মেরে দেওয়ার হুমকি। নানাভাবে চেষ্টা করেও তাঁকে ধরা যায়নি।

অবশেষে গোপন সূ্ত্রে খবর পেয়ে শুক্রবার গভীর রাতে হাদিপুর ঝিকরা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের শোলা পুকুর এলাকা থেকে ওই আইএসএফ কর্মীকে গ্রেফতার করা হয়। জানা গিয়েছে, ধৃতের কাছ থেকে একটি ওয়ান শাটার ও দুই রাউণ্ড গুলি উদ্ধার হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে তুঙ্গে রাজনৈতিক তরজা।

বিজেপির অভিযোগ আইএসএফ একটি সাম্প্রদায়িক দল। বাংলার রাজনীতিতে আদপেই তাদের কোনও অস্তিত্ব নেই। এরা এই ধরনের আগ্নেয়াস্ত্র বোমাবাজি নিয়ে মানুষকে চমকে তোলাবাজি করতেই জানে। পাশাপাশি তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বিষয়টি তদন্ত করে কঠিন শাস্তির দাবি করা হয়েছে।

এ বিষয় নিয়ে অভিযোগ উড়িয়ে দিয়েছেন বারাসাত সাংগঠনিক জেলার আইএসএফ যুগ্ম-সম্পাদক কুতুবউদ্দিন ফাতেহি।  তিনি জানান,  তৃণমূল কংগ্রেস চক্রান্ত করে তাঁদের কর্মীদেরকে ফাঁসাচ্ছে। আগ্নেয়াস্ত্র জমা দিয়ে মিথ্যা মামলা দিয়ে তাঁদেরকে জেল খাটাচ্ছে। এই ঘটনার তদন্ত করা হবে। আদৌ ধৃত আইএসএফ কর্মী কি না তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন কুতুবুদ্দিন। তিনি বলেছেন, “আমরা কখনও আমাদের কর্মীদের আগ্নেয়াস্ত্র্ নিয়ে ঘোরা বা তোলাবাজি করার শিক্ষা দিই না। যে এই ঘটনায় যুক্ত সে সত্যিই আইএসএফ কর্মী কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। শাসক শিবির ভয় পেয়েছে। তাদের পায়ের তলার মাটি আলগা হচ্ছে। তাই মিথ্যা মামলা সাজিয়ে ভয় দেখাতে চাইছে।” ধৃত ফয়জুল মন্ডলকে পুলিশি হেফাজত চেয়ে শনিবার বারাসাত জেলা আদালতে পাঠানো হয়েছে। গোটা ঘটনা তদন্ত করে দেখছে পুলিশ।

আরও পড়ুন : TMC: অবশেষে বাতিল হয়ে গেল ফিরহাদের সভা, নেপথ্যে কি গোষ্ঠীকোন্দল?

আরও পড়ুন: Dilip Ghosh: ‘ব্যাঙ কোথাকার! সাগর থেকে ডোবায় গিয়েছে’, বাবুলকে কটাক্ষ দিলীপের

আরও পড়ুন: WB By-Poll 2021: ভোটকেন্দ্রে যাওয়া যাবে না! তৃণমূলের ‘হুমকি’ পেয়ে বিজেপি প্রার্থীর কাছে নালিশ গ্রামবাসীদের