Rice in Ration: আগুন দিলে প্লাস্টিকের মতো গলে যাচ্ছে চাল, বনগাঁয় চাঞ্চল্যকর অভিযোগ

Rice in Ration: রেশনের পাওয়া চাল নিয়ে এমন অভিযোগ সামনে আসায় কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

Rice in Ration: আগুন দিলে প্লাস্টিকের মতো গলে যাচ্ছে চাল, বনগাঁয় চাঞ্চল্যকর অভিযোগ
প্লাস্টিক চালের অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 9:45 AM

বনগাঁ : রেশন দোকানের চালের মধ্যে প্লাস্টিকের চাল পাওয়া গিয়েছে, এমনই অভিযোগ উঠব বনগাঁয়। রেশন গ্রাহকদের দাবি, চালে আগুন জ্বালিয়ে তাঁরা দেখেছেন চাল গলে যাচ্ছে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বনগাঁর ধর্মপুকুরিয়া গ্রাম পঞ্চায়েতের মনিগ্রাম এলাকায়। মধুসূদন রায়ের রেশন দোকানে চাল আনতে গিয়ে। রেশন গ্রাহকদের অভিযোগ, রেশন থেকে যে চাল তাঁদের দেওয়া হয়, সেই চালের মধ্যে সাদা সাদা এক ধরনের চাল তাঁরা দেখতে পাচ্ছেন। তাতেই সন্দেহ হয় তাঁদের। স্থানীয় বাসিন্দারা বলছেন, তাঁরা টিভির পর্দায় এমন দেখেছেন, তবে চোখে দেখলেন এই প্রথম। এলাকার একাধিক বাসিন্দা এমনই অভিযোগ এনেছেন। কিন্তু, রেশন ডিলারদের দাবি এতে তাঁদের কোনও গাফিলতি নেই।

রেশন ডিলার কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে বনগাঁ মার্কেটি থেকে তাঁরা এই চাল নিয়ে এসেছেন, এই সম্পর্কে তাঁদের কোনও ধারণা নেই। এই বিষয়ে রেশন ডিলার মধুসূদন রায় বলেন, ‘আমরা শুনেছি গ্রাহকরা এরকম অভিযোগ করেছেন। আমরা মার্কেট থেকে যা চাল পেয়েছি, সেই চালই সাধারণ গ্রাহকের দেওয়া হয়েছে।’

ধর্মপুকুরিয়া গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান শুকদেব শিকারি জানিয়েছেন, গ্রাহকদের অভিযোগ সত্যি হলে সংশ্লিষ্ট বিষয়টা উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন তিনি এবং যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

রেশনের পাওয়া চাল নিয়ে এমন অভিযোগ সামনে আসায় কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। এই ঘটনায় কটাক্ষ করে বনগাঁ সাংগঠনিক জেলা বিজেপি সাধারণ সম্পাদক দেবদাস মণ্ডল। তিনি বলেন, ২০১১ সাল থেকে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে ইতিহাস তৈরি হয়েছে। কখনও প্লাস্টিক চাল, কখনও প্লাস্টিক ডিম, প্লাস্টিক ডাল পাওয়া যাচ্ছে। এই সরকারের কাছ থেকে আরও ভাল কিছু আশা করা যায় না।