Basirhat: রাস্তা-পানীয় জলের অভাব, ভোট বয়কটের ডাক এলাকাবাসীর

Basirhat: উত্তর ২৪ পরগনার বসিরহাট। সেখানে সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লকের দুলদুলি গ্রাম পঞ্চায়েতের হাসনাবাদ-লেবুখালী রোডে গ্রামবাসীরা স্বরূপকাঠিতে বিক্ষোভ দেখান এলাকাবাসী।

Basirhat: রাস্তা-পানীয় জলের অভাব, ভোট বয়কটের ডাক এলাকাবাসীর
বসিরহাটে বিক্ষোভ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 7:00 PM

বসিরহাট: রাস্তা বেহাল। পানীয় জলের অভাব। দীর্ঘদিন ধরে অভিযোগ জানিয়েও লাভ কিছু হয়নি। সুন্দরবনে ভোট বয়কটের ডাক এলাকাবাসীর।

উত্তর ২৪ পরগনার বসিরহাট। সেখানে সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লকের দুলদুলি গ্রাম পঞ্চায়েতের হাসনাবাদ-লেবুখালী রোডে গ্রামবাসীরা স্বরূপকাঠিতে বিক্ষোভ দেখান এলাকাবাসী। তাঁদের দাবি, স্বরূপকাঠি থেকে কোঠাবাড়ি পর্যন্ত দীর্ঘ ৪ কিলোমিটার রাস্তা বেহাল ও ভগ্ন দশায় পরিণত হয়েছে। তারা বলেন, “বারবার পঞ্চায়েত প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি। তাই বাধ্য হয়ে পথে নেমেছি।”

এ দিন রীতিমতো ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। প্রতিবাদে ভোট বয়কটের ডাক দেন। এলাকাবাসী জানান, “যতক্ষণ পর্যন্ত প্রশাসন আশ্বাস না দেবে ততক্ষণ পর্যন্ত তাদের এই লাগাতার আন্দোলন ও কর্মসূচি চলবে।” বিক্ষোভকারীরা এও বলেন, “বারবার হিঙ্গলগঞ্জের বিধায়ক দেবেশ মণ্ডলকে জানানো সত্ত্বেও কোনও লাভ হয়নি।”

এ দিকে, পথ অবরোধ ও বিক্ষোভের খবর পেয়ে  হিঙ্গলগঞ্জ থানার পুলিশ। হিঙ্গলগঞ্জের সিপিএম নেতা ঋষিকেশ মণ্ডল বলেন, “আমরা ২০১১ সালের আগে চল্লিশ লক্ষ টাকা বরাদ্দ করেছিলাম। এই রাস্তার জন্য‌ পিচের রাস্তা হবে বলে। কিন্তু গ্রামবাসীরা করতে দেয়নি। যাঁরা বলেছিল তারাই আজকে তৃণমূল। এই ভোট বয়কটের কথা বলছে। এইভাবে গ্রামের মানুষ রাজনীতি করছে।” যদিও যার বিরুদ্ধে অভিযোগ তিনি কোনও প্রতিক্রিয়া দিতে রাজি হয়নি।