Panihati Municipality: লাগাতার বাড়ছে চুরি, ছিনতাই, পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে বিক্ষোভ সোদপুরবাসীর

North 24 pargana: উত্তর ২৪ পরগনা পুরসভার ৩১ নম্বর ওয়ার্ড। সেখানে মূল হাই প্রোফাইল মানুষজন বসবাস করে থাকেন। ওই এলাকায় আবাসন, স্কুল, ব্যাঙ্ক ও পোস্ট অফিসের মত গুরুত্বপূর্ণ অফিস রয়েছে।

Panihati Municipality: লাগাতার বাড়ছে চুরি, ছিনতাই, পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে বিক্ষোভ সোদপুরবাসীর
সোদপুরে লাগাতার চুরি (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 3:59 PM

পানিহাটি: দিনের পর দিন চুরি-ছিনতাইয়ের অভিযোগ। তবুও কোনও কাজই করছে না পুলিশ। যার জেরে বেড়েই যাচ্ছে চুরি। ফলত আতঙ্কিত সোদপুরের বাসিন্দারা।

উত্তর ২৪ পরগনা পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের এইচ বি টাউন এলাকা। সেখানে মূল হাই প্রোফাইল মানুষজন বসবাস করে থাকেন। ওই এলাকায় আবাসন, স্কুল, ব্যাঙ্ক ও পোস্ট অফিসের মত গুরুত্বপূর্ণ অফিস রয়েছে। এ দিকে, রাতের বেলার পাশাপাশি দিনেও ওই এলাকায় চোর ও ছিনতাইবাজদের দৌরাত্ম্যে ঘুম উড়েছে স্থানীয় বাসিন্দাদের। আশ্চর্যের বিষয় এই এলাকা খড়দহ থানা ও ঘোলা থানার মধ্যবর্তী সীমানায় অবস্থিত। এলাকায় একের পর এক ছিনতাই ও বাইক চুরির ঘটনা ঘটলেও পুলিশ সদার্থক কোনও ব্যবস্থাই নিচ্ছে না বলে অভিযোগ এলাকার স্থানীয় বাসিন্দাদের।

সোদপুর এইচবি টাউন এলাকার এক আবাসনের সিসিটিভিতে বাইক চুরি করতে এসে, চোর অস্ত্র দিয়ে বাইকের তালা ভাঙছে সেই ছবিও দেখা গিয়েছে। কিন্তু স্থানীয় বাসিন্দাদের একটাই প্রশ্ন দুটো থানার মধ্যবর্তী এলাকা হওয়া সত্ত্বেও যথেষ্ট পরিমাণে পুলিশি টহলদারির অভাব রয়েছে। সেই সুযোগ নিয়ে দুষ্কৃতীরা এই ধরনের চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটেই যাচ্ছে।

এলাকার মহিলারা দিনের শেষে সন্ধ্যাবেলা অন্ধকার হওয়ার পর বাইরে বের হতে ভয় পান এই সমস্ত দুষ্কৃতীদের জন্য।এই বিষয়ে পানিহাটি পৌরসভার ৩১ নম্বর ওয়ার্ডের পৌরমাতা রেখা রায় জানান, ‘আমার ওয়ার্ড এলাকা যথেষ্ট শান্তিপূর্ণ এলাকা। এরকম ধরনের কোনও ঘটনা আমার এলাকাতে ঘটে না।,যদি এরকম ধরনের কোনও ঘটনার অভিযোগ আমার কাছে আসে তাহলে আমি যথাযথ ব্যবস্থা নেব।’ যদিও রেখা দেবীর পাল্টা প্রতিক্রিয়ায় বিজেপি নেতা জয় সাহা বলেন, ‘এইচবি টাউন এলাকার মানুষ নিত্যপ্রয়োজনীয় ও প্রশাসনিক পরিষেবা থেকে বঞ্চিত। এলাকায় চুরি, ছিনতাই, ডাকাতির মত অসামাজিক কাজকর্মের খবর রাখতে পারছেন না এলাকার পৌরমাতা। কিন্তু কোথায় প্রমোটিং হচ্ছে সেটা তিনি খবর পেয়ে যাচ্ছেন।’