Basirhat: টিউবেই ছিল কেজি কেজি রুপো, পাচারের আগে সাইকেল ফেলে পালাল পাচারকারীরা

Basirhat: এদিন হাকিমপুর সীমান্তের চেকপোস্টের কাছে পড়ে থাকা একটি সাইকেলকে দেখে সন্দেহ হয় স্থানীয়দের। তারপরেই খবর যায় সীমান্তরক্ষী বাহিনীদের কাছে।

Basirhat: টিউবেই ছিল কেজি কেজি রুপো, পাচারের আগে সাইকেল ফেলে পালাল পাচারকারীরা
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Jul 24, 2022 | 5:08 PM

বসিরহাট: বসিরহাটে যেন ক্রমেই বেড়ে পাচারকারীদের দৌরাত্ম্য। সীমান্তবর্তী এলাকা সোনা-রূপো(Gold-Silver) উদ্ধার ঘটনা যেন নিত্য খবর হয়ে দাঁড়িয়েছে। কড়া নজরদারি সত্ত্বেও বাগে আনা যাচ্ছে না পাচারকারীদের। এদিকে  কয়েকদিন আগে বসিরহাটের ভারত-বাংলাদেশ সীমান্তে (Indo-Bangladesh Border) সাইকেলের সিটের নীচ থেকে উদ্ধার হয়েছিল রুপো। এবারে সেই বসিরহাটের(Basirhat) স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ হাকিমপুর সীমান্তে পড়ে থাকা সন্দেহজনক সাইকেলের টিউব থেকে উদ্ধার হল রূপোর গহনা। এ ঘটনাতে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। 

সূত্রের খবর, এদিন হাকিমপুর সীমান্তের চেকপোস্টের কাছে পড়ে থাকা একটি সাইকেল দেখে সন্দেহ হয় স্থানীয়দের। খবর যায় সীমান্তরক্ষী বাহিনীদের কাছে। ঘটনাস্থলে গিয়ে ১১২ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা গিয়ে ওই সাইকেলটিকে খতিয়ে দেখেন। তখনই দেখা যায় সাইকেলের টিউবের মধ্যে রয়েছে প্রায় ৫ কেজির বেশি সোনা। যার বাজার মূল্য প্রায় ৩ লক্ষ টাকা। তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। 

এই খবরটিও পড়ুন

বিএসএফের অনুমান, বাংলাদেশে পাচার করার জন্যই ও রূপো ওই এলাকায় আনা হয়েছিল। জওয়ানদের নজর এড়াতেই সাইকেলের টিউবে ঢুকিয়ে তা অভিনব কায়দায় পাচার করার চেষ্টা করা হচ্ছিল।  কিন্তু, কেন সাইকেল থাকলেও পাচারকারীদের দেখা মিলল না? জওয়ানদের অনুমান, তাঁদের কড়া টহলদারির জন্য ওই রূপো পাচার করতে পারেনি পাচারকারীরা। সাইকেল সমেত রূপো ফেলে পালিয়ে যায়। ইতিমধ্যেই উদ্ধার হওয়া রূপো তেঁতুলিয়া শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে সাইকেলটিরও। পাচারকারীদের ধরতে ইতিমধ্যেই স্থানীয়দের সঙ্গেও কথা বলতে শুরু করেছেন বিএসএফ জওয়ানরা। 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla